রবিবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১১
খুলনায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক ৯ দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষক আটক লালমনিরহাট ইজতেমার আখেরি মুনাজাতে লক্ষাধীক ধর্মপ্রাণ মানুষের ঢল আজ মহানায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী অনার্স ৪র্থ বর্ষের ফলাফল প্রকাশ ‘বাঁচাও বাঁচাও’ বলছিলাম, কারণ আমি ডুবে যাচ্ছিলাম!

সবাই মেসি হতে পারে না:‌ গার্দিওলা

5 months ago , বিভাগ : খেলাধুলা,

 মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এমবাপেকে নিয়ে শোরগোল ফুটবল বিশ্বে। অনেকেই পেলে কিংবা মেসির সঙ্গে তুলনা শুরু করে দিয়েছেন মোনাকো থেকে পিএসজিতে সই করা কিলিয়ান এমবাপের। আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার কয়েকদিন আগেই এমবাপেকে ভবিষ্যতের পেলে বলে চিহ্নিত করেছিলেন। কেউ কেউ আবার বলছেন, এমবাপে নাকি আগামী দিনে মেসিকেও ছাপিয়ে যাওয়ার ক্ষমতা রাখেন।

ম্যানচেস্টার সিটি কোচ কিন্তু এখনই তা মনে করছেন না। বার্সিলোনায় দীর্ঘদিন মেসিকে কোচিং করিয়েছেন পেপ গার্দিওলা। খুব কাছ থেকে দেখেছেন মেসিকে। সেই অভিজ্ঞতা থেকেই সিটি কোচ বলছিলেন, সবাই মেসি হতে পারে না। এমবাপে হয়ত দারুণ প্লেয়ার। কিন্তু বিগত ১০-১২ বছরে মেসি যা করেছে কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর কথাই ধরুন। তার বিচারে বলতে পারি এমবাপের বিষয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।

এমবাপের উপর এখনো প্রত্যাশার চাপ আসেনি। অপরদিকে মেসি প্রতি মৌসুমে ৬০-৭০টা ম্যাচ খেলছে। বড় ম্যাচে গোল করা ছাড়াও ফাইনাল পাস বাড়াচ্ছে। তিন দিন অন্তর একটি ম্যাচ খেললেও চোট খুব কম পায়। কারণ নিজের শরীরকে নিয়ন্ত্রণ করতে জানে মেসি। আর এমবাপে তো সবে ফুটবল জীবন শুরু করল। আগামী দিনে না হয় ওর সম্পর্কে চূড়ান্ত রায় দেওয়া যাবে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ