বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০২
পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত ফুলবাড়ীতে পুলিশের হাতে মাদক সহ ২ মহিলা আটক ॥ উন্মুক্ত হলো ঠাকুরগাঁও বিজিবি হাসপাতাল

সবাই মেসি হতে পারে না:‌ গার্দিওলা

 মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এমবাপেকে নিয়ে শোরগোল ফুটবল বিশ্বে। অনেকেই পেলে কিংবা মেসির সঙ্গে তুলনা শুরু করে দিয়েছেন মোনাকো থেকে পিএসজিতে সই করা কিলিয়ান এমবাপের। আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার কয়েকদিন আগেই এমবাপেকে ভবিষ্যতের পেলে বলে চিহ্নিত করেছিলেন। কেউ কেউ আবার বলছেন, এমবাপে নাকি আগামী দিনে মেসিকেও ছাপিয়ে যাওয়ার ক্ষমতা রাখেন।

ম্যানচেস্টার সিটি কোচ কিন্তু এখনই তা মনে করছেন না। বার্সিলোনায় দীর্ঘদিন মেসিকে কোচিং করিয়েছেন পেপ গার্দিওলা। খুব কাছ থেকে দেখেছেন মেসিকে। সেই অভিজ্ঞতা থেকেই সিটি কোচ বলছিলেন, সবাই মেসি হতে পারে না। এমবাপে হয়ত দারুণ প্লেয়ার। কিন্তু বিগত ১০-১২ বছরে মেসি যা করেছে কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর কথাই ধরুন। তার বিচারে বলতে পারি এমবাপের বিষয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।

এমবাপের উপর এখনো প্রত্যাশার চাপ আসেনি। অপরদিকে মেসি প্রতি মৌসুমে ৬০-৭০টা ম্যাচ খেলছে। বড় ম্যাচে গোল করা ছাড়াও ফাইনাল পাস বাড়াচ্ছে। তিন দিন অন্তর একটি ম্যাচ খেললেও চোট খুব কম পায়। কারণ নিজের শরীরকে নিয়ন্ত্রণ করতে জানে মেসি। আর এমবাপে তো সবে ফুটবল জীবন শুরু করল। আগামী দিনে না হয় ওর সম্পর্কে চূড়ান্ত রায় দেওয়া যাবে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ