বুধবার,১৮ই জুলাই, ২০১৮ ইং,৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫৯
এইচএসসির ফল জানার সহজ সমাধান ‘যেখানে পরিত্যক্ত জায়গা সেখানেই লাগাতে হবে গাছ’ দিনাজপুরে ৬ষ্ঠ জেলা কাব ক্যাম্পূরী-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা বোর্ডের সচিব স্কাউট শিক্ষাই হচ্ছে পরিচ্ছন্ন জীবন হাবিপ্রবিতে জাতীয় বৃরোপন কর্মসূচি-২০১৮ পালিত ৩০ লক্ষ শহীদের স্বরনে দিনাজপুরে ৭৮ হাজার গাছের চারা বিতরণ ও রোপন কর্মসূচী সম্পন্ন কাল এইচএসসির ফল পার্বতীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

সন্ধ্যায় ঢাকা আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: তিন দিনের রাষ্ট্রীয় সফরে আজ সন্ধ্যায় ঢাকা আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরের প্রায় দুই বছর পর বাংলাদেশে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। সফরে সন্ত্রাস দমনবিষয়ক সহযোগিতা, তরুণদের উগ্রপন্থায় দীক্ষিত করতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর চেষ্টা এবং রোহিঙ্গাসহ বিভিন্ন বিষয়ে তিনি আলোচনা করবেন।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর ঢাকায় আসার পূর্বনির্ধারিত সময় ছিল বিকেল সাড়ে ৪টায়। তবে, দিল্লিতে তার জরুরি কাজের জন্য এ সময়ে একটু পরিবর্তন হয়েছে। তিনি সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকায় পৌঁছাবেন বলে জানা গেছে। ঢাকার বঙ্গবন্ধু এয়ারবেজে তাকে স্বাগত জানাবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করবেন। সফরে রাজনাথ সিংয়ের সঙ্গে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শীর্ষস্থানীয় কর্মকর্তারা থাকবেন। বাংলাদেশ-ভারত সীমান্তে অবৈধ চলাচল, গবাদিপশু, অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মাদকদ্রব্য ও অন্যান্য সামগ্রীর চোরাচালান প্রতিরোধে বিদ্যমান ব্যবস্থা শক্তিশালী করা নিয়ে আলোচনা করবেন প্রতিনিধিরা।

সফরসূচি অনুযায়ী, শনিবার সকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। ওইদিন দুপুর আড়াইটা থেকে বিকাল চারটা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করবেন। এরপর যাবেন ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। ১৫ জুলাই রবিবার সকালে রাজনাথ সিং ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন। সেখান থেকে যাবেন রাজশাহীর সারদায়। রাজশাহী থেকেই ওই দিনই দেশে ফিরে যাবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা অনুমোদনরাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা প্রস্তাবে অনুমোদন দিয়েছেন যুক্তরাষ্ট্রের আইনসভা কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসের আইনপ্রণেতারা। স্থানীয় সময় মঙ্গলবার অনুষ্ঠিত ভোটে এ অনুমোদন দেওয়া হয়। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ ও ডোনাল্ড ট্রাম্পের প্রচার দলের সঙ্গে রাশিয়ার সংযোগ নিয়ে চলমান তদন্তের মধ্যেই এ নিষেধাজ্ঞা প্রস্তাবে অনুমোদন দিলেন মার্কিন আইনপ্রণেতারা। একই দিনে সন্ত্রাসে পৃষ্ঠপোষকতার অভিযোগে ইরান ও দেশটির বিপ্লবী ইসলামী গার্ড কোর (আইআরজিসি) এবং পরমাণবিক অস্ত্র পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে নিষেধাজ্ঞার প্রস্তাবে অনুমোদন দেন তাঁরা। এর আগে ক্ষমতাসীন রিপাবলিকান পার্টি নিয়ন্ত্রিত কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে প্রায় সর্বসম্মতিক্রমে এ ধরনের একটি খসড়া প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়। পরে নিম্নকক্ষে উত্তর কোরিয়ার বিষয়টি যুক্ত করে খসড়াটির অনুমোদন দেওয়া হয়। নতুন নিষেধাজ্ঞা প্রস্তাবে অনুমোদনের বিষয়ে হাউস অব রিপ্রেজেন্টেটিভসের পররাষ্ট্রবিষয়ক কমিটির রিপাবলিকান পার্টির চেয়ারম্যান এড রয়েস বলেন, তিনটি দেশ যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ জায়গাগুলোকে হুমকির মুখে ফেলেছে এবং প্রতিবেশীদের অস্থিতিশীল করে তুলেছে। নতুন নিষেধাজ্ঞার প্রস্তাবটি কত দ্রুত হোয়াইট হাউসে পৌঁছে ট্রাম্পের অনুমোদন বা ভেটো পাবে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। কারণ এর আগে প্রস্তাবটি অবশ্যই সিনেটে পাস হতে হবে। নতুন এই নিষেধাজ্ঞা প্রস্তাবের বিষয়ে রুশ পার্লামেন্টের উচ্চকক্ষের প্রভাবশালী সদস্য কনস্টান্টিন কসাচিওভ বুধবার বলেন, যুক্তরাষ্ট্রের এই পদক্ষেপের জবাবে মস্কোর উচিত ‘বেদনাদায়ক’ পাল্টা ব্যবস্থা নেওয়া।