শুক্রবার,২৪শে নভেম্বর, ২০১৭ ইং,১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২০
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে সাংস্কৃতিক কর্মীদের সমাবেশ

03.Thakurgaon_ Cultural Assembly_PIC _30.07.16

আরমান হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা ব্যাপী সচেতনতামূলক সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে (১০টায়) বালিয়াডাঙ্গী চৌরাস্তা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হওয়া এই সমাবেশ চলে জেলার অন্যান্য ৫ উপজেলায় । স্বদেশ ভাবনায় গড়ে তুলি মানবিক বাংলাদেশ এই চেতনাকে উদ্বুদ্ধ করে পরিবেশন করা হয় জাগরণের গান ও কবিতা।

গান কবিতার এই ভিন্নধর্মী সমাবেশে জোট সভাপতি অনুপম মনি, সাধারন সম্পাদক পার্থ সারথী দাস, আবৃত্তি শিল্পী অমল টিক্কু, মেহেদী রাজু, সংগীত শিল্পী মোজাম্মেল হক, সরলা বালা,সানোয়ার হোসেন ছানু, সাদিয়া, জ্যোতিশ রায়, কায়ছার রুবেল, মুসা রাখাল, পলাশ চন্দ্র প্রেম, মুক্তিযোদ্ধা জেলা কমান্ড জিতেন্দ্র নাথ রায়, উদীচী সভাপতি সেতারা বেগম, সাংস্কৃতিক কর্মী জাবিন আক্তার লিজা, মাহামুদ হাসান প্রীন্স, রাজনৈতিক ব্যাক্তি মোস্তাক আলম টুলু,জুলফিকার আলী ভুট্টু সহ ছাত্র-শিক্ষক, ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশনেন। কেবল আইন প্রয়োগ করে জঙ্গিবাদ নির্মুল করা সম্ভব নয়। বিভ্রান্ত তরুণদের সুপথে ফিরিয়ে আনতে সারাদেশে সর্বত্র সাংস্কৃতিক চর্চাকে আরো বেগবান করতে হবে বলে মনে করেন সংস্কৃতি কর্মীরা।

সন্ধ্যায় সদর উপজেলা পুরাতন বাসষ্ট্যান্ড মোড়ে গুলশানে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই কর্মসূচি শেষ হওয়ার কথা রয়েছে ।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ