বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৪২
বাংলাদেশ তিন বছরের জন্য ওপিসিডাব্লিউ’র সদস্য নির্বাচিত মির্জাপুরে ভ্রামমাণ আদালতের অভিযানে ৫ ড্রেজার মেশিন ধ্বংস ও ২ জনের সাজা পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) কাল শহীদ জিয়া জনসংখ্যাকে মানব সম্পদে পরিনত করেছিলেন একারণেই আমি বিএনপি’র রাজনীতি করি- সৈয়দপুর পৌর মেয়র হাতীবান্ধায় জলপাইয়ের বিচি গলায় আটকে শিশুর মৃত্যু “জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়” ইসি সচিবসহ সংশ্লিষ্ট চারজনের শাস্তি দাবি বিএনপির

সন্তোষ প্রকাশ করে শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর চিঠি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বাংলাদেশের সঙ্গে সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন অস্ট্রেলিয়ার নব নির্বাচিত প্রধানমন্ত্রী স্কট মরিসন। উভয় দেশের মধ্যে একটি গভীর সম্পর্ক গড়ার প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি। আজ বৃহস্পতিবার ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে গত বছর ১১ শতাংশ বাণিজ্য বেড়েছে। উভয় দেশ সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে একযোগে কাজ করছে। এছাড়া ৪৯ হাজার প্রবাসী বাংলাদেশি অস্ট্রেলিয়ার উন্নয়নে ভূমিকা রেখেছেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী চিঠিতে বলেন, বাংলাদেশ রেহিঙ্গা সংকট মোকাবিলা করছে। এই সংকট মোকাবিলায় অস্ট্রেলিয়া ৭০ মিলিয়ন মার্কিন সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে।

আগামীতে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও গভীর ও শক্তিশালী হওয়ার জন্য প্রত্যাশা করেছেন স্কট মরিসন।

সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ