বুধবার,২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২৪
১৮ নম্বরে শাকিব কলকাতার সেরাদের তালিকায় পলাশবাড়ী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শৈলকুপায় খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হাতীবান্ধায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত ৩১ মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন হবে : ইসি সচিব ডোমার ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে বাম্পার ফলনের সম্ভাবনা। ‘দেশ, জাতি ও ভাষায় পদকজয়ীদের বিশাল অবদান রয়েছে’

সন্তোষ প্রকাশ করে শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর চিঠি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বাংলাদেশের সঙ্গে সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন অস্ট্রেলিয়ার নব নির্বাচিত প্রধানমন্ত্রী স্কট মরিসন। উভয় দেশের মধ্যে একটি গভীর সম্পর্ক গড়ার প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি। আজ বৃহস্পতিবার ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে গত বছর ১১ শতাংশ বাণিজ্য বেড়েছে। উভয় দেশ সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে একযোগে কাজ করছে। এছাড়া ৪৯ হাজার প্রবাসী বাংলাদেশি অস্ট্রেলিয়ার উন্নয়নে ভূমিকা রেখেছেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী চিঠিতে বলেন, বাংলাদেশ রেহিঙ্গা সংকট মোকাবিলা করছে। এই সংকট মোকাবিলায় অস্ট্রেলিয়া ৭০ মিলিয়ন মার্কিন সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে।

আগামীতে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও গভীর ও শক্তিশালী হওয়ার জন্য প্রত্যাশা করেছেন স্কট মরিসন।

সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ