বৃহস্পতিবার,২৩শে নভেম্বর, ২০১৭ ইং,৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৩৭
হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ২০১৯ সালের মধ্যে ১শ’ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ২৫ শ্রমিক পুরস্কৃত আক্রোশের বলি কোমলমতি পরীার্থীরা হবিগঞ্জে মাইক্রোবাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে পরিবহন শ্রমিকদের সংঘর্ষে ৪ জন আহত তুচ্ছ ঘটনায় দিনাজপুরে ২টি বাসে আগুন ॥ সমঝোতা বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ ॥ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ॥ চরম দুর্ভোগে জনসাধারণ ফুলবাড়ীতে আন্ত : সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

সনি’র ৪ জিবি র‍্যামের ফোনে সাইবার শট

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  সনি সাইবার শট ক্যামেরার কথা সবাই জানেন। একটা সময়ে জনপ্রিয় এই ক্যামেরা সবার পছন্দের তালিকার মধ্যে ছিল। অল্প দিনের মধ্যে এই ডিভাইস যেভাবে খ্যাতির শীর্ষে পৌঁছেছিল তা সকলে জানেন। যখন স্মার্টফোনের প্রচলন খুব বেশি একটা শুরু হয়নি, তখন শৌখিন মানুষরা ছবি তোলার জন্য বেছে নিতেন সনি সাইবার শট ক্যামেরা।

এবার এই সাইবার শট ক্যামেরা মিলবে সনির নতুন ফোনে। সনি সম্প্রতি ঘোষণা করেছে সাইবার ক্যামেরা ফিচার সমৃদ্ধ ফোন বাজারে আনার। এই ফোনটির মডেল এক্সপেরিয়া সাইবার শট। ফোনটিতে থাকছে ৪ জিবি র‌্যাম এবং কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। এতে অক্টাকোর চিপসেট ব্যবহার করা হয়েছে। সনি’র নতুন এই ফ্লাগশিপ ডিভাইস ডিভাইসটির ক্যামেরাকে প্রাধান্য দেওয়া হয়েছে। স্টোরেজের জন্য ফোনটিতে ৫১২ জিবি রম ব্যবহার করা হয়েছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ছবির জন্য ফোনটিতে আছে দুইটি ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সনি এক্সপেরিয়া সাইবার শট ফোনটিতে ৫.৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ব্যাকআপের জন্য এতে আছে ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ২০১৮ সালের জানুয়ারি মাসে ফোনটি বাজারে আসবে। এর প্রত্যাশিত দাম ধরা হয়েছে ৫১৫ ডলার।

সূএ: এবিনিউজ 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ