মঙ্গলবার,১২ই ডিসেম্বর, ২০১৭ ইং,২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৫২
ঝিনাইগাতীতে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিবেন প্রধানমন্ত্রী আজ ১৩ ডিসেম্বর লালপুর মুক্ত দিবস আনুশকার জন্য আংটি খুঁজতেই তিনমাস গেছে বিরাটের! জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের মামলায় জেল হাজতে যুবক খালেদা জিয়াকে গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন

সংবর্ধনায় সিক্ত প্রধানমন্ত্রী

2 months ago , বিভাগ : জাতীয়,
মুক্তিনিউজ24.কম ডেস্ক: যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে দেশের মাটিতে পা রেখেই বিপুল সংবর্ধনা পেলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত ছিল লোকে লোকারণ্য।
আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিমানবন্দরের ভিআইপি গেট থেকে বের হয়ে গণভবনের দিকে রওনা দেন তিনি।
এ সময় প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে আসা বিভিন্ন নেতাকর্মীকে হাত নাড়িয়ে জয় বাংলা স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানিয়েছেন। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানো শেষে হেঁটেই বিভিন্ন পথে রওনা দিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।
এর আগে সকাল ৯টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। তাকে বরণ করতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে হাজার হাজার নেতাকর্মীর ভিড় জমায়। তবে রাস্তার বাম পাশে ভিড় বেশি দেখা যায়। হাতে বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে তাদের। অনেকে সবুজ টি-শার্ট ও ক্যাপ পরে ছিলেন।
এদিকে বিমানবন্দর থেকে লা মেরিডিয়ান হোটেল এলাকায় তুরাগ থানা, বিমানবন্দর থানা ও দক্ষিণখান থানার নেতাকর্মীরা জড়ো হতে দেখা যায়। লা মেরিডিয়ান হোটেল থেকে খিলক্ষেত ব্রিজ পর্যন্ত উত্তরা পূর্ব ও পশ্চিম থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা ভিড় জমান।
রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে কাকলী মোড় পর্যন্ত বাড্ডা, গুলশান এলাকার আওয়ামী লীগ নেতা-কর্মীরা জড়ো হন। মহাখালী থেকে জাহাঙ্গীর গেট পর্যন্ত অবস্থান নেন তেজগাঁও ও তেজগাঁও শিল্প এলাকার নেতাকর্মীরা। র‌্যাংগস ভবন থেকে গণভবন পর্যন্ত মোহাম্মদপুর ও শেরেবাংলা নগর এলাকার নেতাকর্মীরা জড়ো হন।
এদিকে রাজধানীর গুলিস্তান, ফার্মগেট ও শাহবাগ এলাকায় সকাল ৮টার পর থেকে শুরু হয় তীব্র যানজট। এই এলাকাগুলো থেকে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে অনেক নেতাকর্মীকে হেঁটে রওনা দিতে দেখা যায়।
এর আগে শনিবার সকালে সাড়ে ৯টার দিকে তাকে বহনকারী বিমানটি ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। এ সময় মন্ত্রিসভার সদস্য ও ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ছাড়াও লেখক, শিল্পী, শিক্ষাবিদ, সংস্কৃতিকর্মী, ক্রীড়াবিদ ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।
যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে শেখ হাসিনা দেশের পথে সোমবার লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেন। শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছেন। সাধারণ পরিষদের অধিবেশন যোগদান শেষে ২২ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন সফরে যান। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা বিলম্ব হয়।
আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ