শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১৭
পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ ফের বিয়ের পিঁড়িতে শ্রাবন্তী ? নুসরাত হত্যায় অর্থ লেনদেন, তদন্তে সিআইডি হাত ও মুখের সাহায্যে এইচএসসি পরীক্ষা দিচ্ছে প্রতিবন্ধী বাবুল ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী ব্রীজটির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

শেখ হাসিনাকে ফরাসী প্রধানমন্ত্রীর অভিনন্দন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ফরাসী প্রধানমন্ত্রী এডওয়ার্ড চার্লস ফিলিপ। তিনি ফরাসী জনগণ ও তার নিজের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই অভিনন্দন জানান।

বাংলাদেশে নিযুক্ত ফরাসী রাষ্ট্রদূত মিজ মারিয়ে অনিক বোর্ডিন বৃহস্পতিবার শেখ হাসিনার সংসদ ভবনস্থ কার্যালয়ে ফরাসী প্রধানমন্ত্রীর এই অভিনন্দন বার্তা হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ফরাসী রাষ্ট্রদূতের সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকের এ বিষয়ে ব্রিফিং করেন।

অভিনন্দন বার্তায় ফরাসী প্রধানমন্ত্রী বলেন, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত এই নির্বাচনে বাংলাদেশের সকল রাজনৈতিক দলের পাশাপাশি বিপুল সংখ্যক লোক অংশ নেয়।

এডওয়ার্ড ফিলিপ ওই বার্তায় বলেন, ‘প্রদত্ত এই ভোটের মাধ্যমে বাংলাদেশের জনগণের আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটেছে।’ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য ফরাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করেন।

প্রেস সচিব জানান, ফরাসী রাষ্ট্রদূত অর্থনীতি, নারীর ক্ষমতায়ন ও জলবায়ু পরিবর্তনসহ নানা বিষয়ে সহযোগিতার ব্যাপারে আলোচনা করেন।

রাষ্ট্রদূত জানান, তার দেশ জলবায়ু পরিবর্তন নিয়ে বাংলাদেশের সঙ্গে কাজ চালিয়ে যাবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী তাকে অভিনন্দন জানানোর জন্য ফরাসী প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ