শুক্রবার,১৮ই জানুয়ারি, ২০১৯ ইং,৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১১
হজ যাত্রীদের বিমান ভাড়া কমলো ১০ হাজার ১৯১ টাকা শনিবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন স্থগিত সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বরিশালে মাদকাসক্ত ছেলেকে পুলিশে সোর্পদ করলেন মা সৈয়দপুরে ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ‘গ্রাজ্যুয়েটরা কেরানি হওয়ার স্বপ্ন দেখলে চলবে না’ ডোমারে গোমনাতী মহাবিদ্যালয়ে নবীণ বরণ অনুষ্ঠিত।

শীতে শরীর গরম রাখে…

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কিছু খাবার শুধু শীতকালীন রোগবালাই থেকেই আপনাকে রক্ষা করবে না, পাশাপাশি শরীরে তাপ জোগাবে। এসব খাবার নিয়েই আজকের টিপস—

মধু : মিষ্টিজাতীয় খাবার হলেও মধুতে বাড়তি ক্যালরি নেই। শরীর গরম রাখতে বেশ উপকারী এটি। এ ছাড়া শীতে সর্দি-কাশির বিরুদ্ধে দারুণ ভূমিকা রাখে মধু।

দারুচিনি : দারুচিনি বেশ স্বাস্থ্যকর। শরীরের তাপমাত্রা কমে যাওয়া থেকে রক্ষা করে এই মসলা। স্যুপ, রান্না করা খাবার, সালাদের সঙ্গে দারুচিনি মিশিয়ে নিতে পারেন। চায়ের সঙ্গে খেলেও ফল মিলবে।

মরিচ : মরিচে রয়েছে ভিটামিন সি, যা শরীর থেকে ঠাণ্ডার অনুভূতি দূর করে। এই শীতে খাবারের সঙ্গে খেতে পারেন মরিচ। সর্দি ও কফ কমায় মরিচ। মরিচের ঝাল একটু বেশি দিয়ে খাবার রান্না করে খেলে শীত অনেক কম লাগবে।

ডিম : ডিম প্রচুর ভিটামিন ও প্রোটিন সমৃদ্ধ খাবার, যা শীতকালীন রোগ থেকে রক্ষা করবে। এ ছাড়া শরীরে তাপ বাড়িয়ে দিতে দারুণ ভূমিকা রাখে ডিম।

গরম স্যুপ : শরীর গরম রাখতে এই শীতে খেতে পারেন স্যুপ জাতীয় খাবার। এটি শরীরে গরম অনুভূতি দেবে। এটা আপনার সুস্বাস্থ্যও নিশ্চিত করবে।

আরো আছে : এ ছাড়া শীতকালে রসুন, মিষ্টি আলু, আদা, বাদাম, আপেল ইত্যাদি খাবার রক্ষাকবচ হিসেবে কাজ করবে।

স্কাইমেট অবলম্বনে খসরু নোমান

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ