মঙ্গলবার,২১শে নভেম্বর, ২০১৭ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:১৩
কাঁদলেন, কাঁদালেন অতঃপর বিদায় নিলেন সাজেবুর রহমান বড়পুকুরিয়া কয়লা খনির ২টি গ্রামের বাসিন্দাদের ক্ষতিপূরণ দাবী দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল আরোহী নিহত হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে জয় বাংলা শ্লোগান দিয়ে অবরুদ্ধ ভিসিকে উদ্ধার ছাত্রদের হামলায় ৬ শিক্ষক আহত ॥ মানববন্ধন প্রতিবাদ সমাবেশ ॥ মামলা রেকর্ড হয়নি ব্যর্থতার দায় নিয়ে ইতালিয়ান ফুটবল প্রধানের পদত্যাগ সন্ধ্যায় মুখোমুখি ঢাকা ডায়নামাইটস-রংপুর রাইডার্স পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির মৃত্যুবরনকারী শ্রমিকের পরিবারকে ৬ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করলো জিটিসি

শিশু সুরক্ষায় ‘১০৯৮’ হেল্পলাইন উদ্বোধন করলেন প্রধাণমন্ত্রী

pm_41353মুক্তিনিউজ২৪.কম: শিশু সুরক্ষায় চাইল্ড হেল্পলাইন ‘১০৯৮’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সুবিধা চালু করেন তিনি। এর ফলে ‘১০৯৮’-এ ফোন করে যে কোনো ব্যক্তি শিশু অধিকার লঙ্ঘন, নির্যাতন ও সামাজিক সুবিধা সম্পর্কে অভিযোগ জানাতে পারবেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন উপজেলা পর্যায়ে কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, যখনই কোনো শিশু বিপদে পড়বে তারা ১০৯৮ এই নাম্বারে ফোন করে যে সাহায্যটা পাবে সেটা অনেক নিরাপদ হবে। সেই সাথে যারা অপকর্ম করতে চাইবে তারা একটু ভীত থাকবে। তাদের বিরুদ্ধে যে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে, সেটা তারা জানবে। তিনি বলেন, কারাগারগুলোতে কোর্ট রুম চালুর নির্দেশ দেওয়া হয়েছে। যে সমস্ত আসামি খুবই ভয়ানক প্রকৃতির, যাদের বার বার আনা নেওয়া সমস্যা সেখানেই তাদের বিচারের ব্যবস্থা করা হবে।

হেল্পলাইন অপব্যবহার করা প্রসঙ্গে সতর্ক করে প্রধানমন্ত্রী বলেন, হেল্প লাইনের অপব্যবহার করা হলে বা মিথ্যা তথ্য দেওয়া হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ