বৃহস্পতিবার,২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:০৩
৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস যুব শক্তিকে কাজে লাগাতে পারলে দেশ পিছিয়ে থাকবে না’ বাংলাদেশে নগর স্বাস্থ্য সেবার উন্নয়নে এডিবির ১১ কোটি ডলারের ঋণ অনুমোদন বেসরকারি পর্যায়ে পেনশন চালু করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী গানের ব্যান্ড খুলছেন শুভশ্রী! তামিমকে ফোন করলেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন নওয়াজ শরীফ

শিশু সুরক্ষায় ‘১০৯৮’ হেল্পলাইন উদ্বোধন করলেন প্রধাণমন্ত্রী

2 years ago , বিভাগ : জাতীয়,

pm_41353মুক্তিনিউজ২৪.কম: শিশু সুরক্ষায় চাইল্ড হেল্পলাইন ‘১০৯৮’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সুবিধা চালু করেন তিনি। এর ফলে ‘১০৯৮’-এ ফোন করে যে কোনো ব্যক্তি শিশু অধিকার লঙ্ঘন, নির্যাতন ও সামাজিক সুবিধা সম্পর্কে অভিযোগ জানাতে পারবেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন উপজেলা পর্যায়ে কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, যখনই কোনো শিশু বিপদে পড়বে তারা ১০৯৮ এই নাম্বারে ফোন করে যে সাহায্যটা পাবে সেটা অনেক নিরাপদ হবে। সেই সাথে যারা অপকর্ম করতে চাইবে তারা একটু ভীত থাকবে। তাদের বিরুদ্ধে যে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে, সেটা তারা জানবে। তিনি বলেন, কারাগারগুলোতে কোর্ট রুম চালুর নির্দেশ দেওয়া হয়েছে। যে সমস্ত আসামি খুবই ভয়ানক প্রকৃতির, যাদের বার বার আনা নেওয়া সমস্যা সেখানেই তাদের বিচারের ব্যবস্থা করা হবে।

হেল্পলাইন অপব্যবহার করা প্রসঙ্গে সতর্ক করে প্রধানমন্ত্রী বলেন, হেল্প লাইনের অপব্যবহার করা হলে বা মিথ্যা তথ্য দেওয়া হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ