শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৪৪
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে সুপারভাইজার নিহত বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কালুখালি থানা-মাহেন্দ্রপুর ফাড়িঁ ও ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধন জলঢাকায় যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্টিত পার্বতীপুরে আমনের বাম্পার ফলন ॥ কৃষকের মুখে হাসি

শিশু শ্রম বন্ধে দিনাজপুরের নাসিমের পায়ে হেটে বাংলাদেশ ভ্রমণ

index%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9cদিনাজপুর প্রতিনিধি ॥ শিশু শ্রম বন্ধে জনমত গড়ে তুলতে দিনাজপুরের নাসিম তালুকদার পায়ে হেটে শনিবার বাংলাদেশ ভ্রমণে যাত্রা করবেন।
দিনাজপুর কেবিএম কলেজের সাবেক সিনিয়র রোভার মেট নাসিম তালুকদার শিশু শ্রমের বিরুদ্ধে ব্যাপক জনমত গড়ে তুলতে পায়ে হেটে সারা দেশ ভ্রমণের জন্য শনিবার সকাল ৮টায় দিনাজপুর শহরের জিরো পয়েন্ট থেকে যাত্রা শুরু করবেন। তিনি ১৩০ দিনে দেশের ৬৪টি জেলায় যাবেন। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাজারামপুর চৌধুরী পাড়ার নাসিম এবছর কেবিএম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ ও কর্ণধার। তাই শিশু শ্রমের মাধ্যমে শিশুদের প্রতিভা ও মেধাকে নষ্ট করা হচ্ছে। আন্তর্জাতিকভাবে ঝুঁকিপূর্ণ কাজে শিশু শ্রম নিষিদ্ধ হলেও সারা দেশে বর্তমানে ১৫ লাখ শিশু জীবনের ঝুঁকি নিয়ে জীবিকা নির্বাহ করছেন। শিশু শ্রম বন্ধে জনমত গড়ে তোলার উদ্দেশ্যেই নাসিম অভিনব কর্মসূচী পায়ে হেটে সারা দেশ চষে বেড়ানোর মত শক্ত ও ঝুঁকিপূর্ণ পদক্ষেপ নিয়েছেন।
নাসিম বলেন, আর নয় শিশু শ্রম। বাংলাদেশকে শিশুদের বাসযোগ্য করার জন্য তিনি ব্যাপক জনমত গড়ে তোলে সরকারের শিশু উন্নয়নের নানা কর্মসূচীকে বেগবান করতে চান। শিশুদের জীবনে পরিবর্তন এনে তাদের জন্য শিক্ষার সুযোগ সৃষ্টি করতে হবে।
শনিবার দিনাজপুরের জিরো পয়েন্ট থেকে পায়ে হেটে তিনি গাইবান্ধা, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, রাজশাহী, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা হয়ে ১৩০ দিনে তার কর্মসূচী পালন করবেন। তিনি বলেন, একজন রোভার মেট হিসেবে সবখানে রোভার ও স্কাউটদের সহযোগিতা চাইবেন

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ