মঙ্গলবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৯
গাইবান্ধার ৭টি উপজেলায় ৬৬৫টি পূজা মন্ডপ ও মন্দিরে দুর্গা পুজার প্রস্তুতি গাইবান্ধায় আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাদুল্লাপুরে সেলাই মেশিন বিতরণ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার। ঝিনাইগাতীতে অপহরণের পর স্কুল ছাত্রী ধর্ষণঃ গ্রেফতার-২ ফুলবাড়ীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মীনা দিবস পালিত নীলফামারীতে ১১৭ পিস ইয়াবা ব্যবসায়ী আটক

শিশু শ্রম বন্ধে দিনাজপুরের নাসিমের পায়ে হেটে বাংলাদেশ ভ্রমণ

index%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9c%e0%a7%9cদিনাজপুর প্রতিনিধি ॥ শিশু শ্রম বন্ধে জনমত গড়ে তুলতে দিনাজপুরের নাসিম তালুকদার পায়ে হেটে শনিবার বাংলাদেশ ভ্রমণে যাত্রা করবেন।
দিনাজপুর কেবিএম কলেজের সাবেক সিনিয়র রোভার মেট নাসিম তালুকদার শিশু শ্রমের বিরুদ্ধে ব্যাপক জনমত গড়ে তুলতে পায়ে হেটে সারা দেশ ভ্রমণের জন্য শনিবার সকাল ৮টায় দিনাজপুর শহরের জিরো পয়েন্ট থেকে যাত্রা শুরু করবেন। তিনি ১৩০ দিনে দেশের ৬৪টি জেলায় যাবেন। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাজারামপুর চৌধুরী পাড়ার নাসিম এবছর কেবিএম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ ও কর্ণধার। তাই শিশু শ্রমের মাধ্যমে শিশুদের প্রতিভা ও মেধাকে নষ্ট করা হচ্ছে। আন্তর্জাতিকভাবে ঝুঁকিপূর্ণ কাজে শিশু শ্রম নিষিদ্ধ হলেও সারা দেশে বর্তমানে ১৫ লাখ শিশু জীবনের ঝুঁকি নিয়ে জীবিকা নির্বাহ করছেন। শিশু শ্রম বন্ধে জনমত গড়ে তোলার উদ্দেশ্যেই নাসিম অভিনব কর্মসূচী পায়ে হেটে সারা দেশ চষে বেড়ানোর মত শক্ত ও ঝুঁকিপূর্ণ পদক্ষেপ নিয়েছেন।
নাসিম বলেন, আর নয় শিশু শ্রম। বাংলাদেশকে শিশুদের বাসযোগ্য করার জন্য তিনি ব্যাপক জনমত গড়ে তোলে সরকারের শিশু উন্নয়নের নানা কর্মসূচীকে বেগবান করতে চান। শিশুদের জীবনে পরিবর্তন এনে তাদের জন্য শিক্ষার সুযোগ সৃষ্টি করতে হবে।
শনিবার দিনাজপুরের জিরো পয়েন্ট থেকে পায়ে হেটে তিনি গাইবান্ধা, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, রাজশাহী, নাটোর, সিরাজগঞ্জ, পাবনা হয়ে ১৩০ দিনে তার কর্মসূচী পালন করবেন। তিনি বলেন, একজন রোভার মেট হিসেবে সবখানে রোভার ও স্কাউটদের সহযোগিতা চাইবেন

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ