মঙ্গলবার,২০শে নভেম্বর, ২০১৮ ইং,৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৩১
বাংলাদেশ তিন বছরের জন্য ওপিসিডাব্লিউ’র সদস্য নির্বাচিত মির্জাপুরে ভ্রামমাণ আদালতের অভিযানে ৫ ড্রেজার মেশিন ধ্বংস ও ২ জনের সাজা পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) কাল শহীদ জিয়া জনসংখ্যাকে মানব সম্পদে পরিনত করেছিলেন একারণেই আমি বিএনপি’র রাজনীতি করি- সৈয়দপুর পৌর মেয়র হাতীবান্ধায় জলপাইয়ের বিচি গলায় আটকে শিশুর মৃত্যু “জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়” ইসি সচিবসহ সংশ্লিষ্ট চারজনের শাস্তি দাবি বিএনপির

শিগগিরই বরিশাল-ঝালকাঠিসহ ৯ জেলা রেল নেটওয়ার্কের আওতায় আসছে

বরিশাল: রেল মন্ত্রনালয়ের গৃহীত মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে নদীমাতৃক বরিশাল বিভাগের বরিশাল, পটুয়াখালী ঝালকাঠি ও বরগুনাসহ দেশের ৯টি জেলা শহর খুব শিগগিরই রেল নেটওয়ার্কের আওতায় আসছে। আগামী ২০২২ সালের মধ্যে দেশের এই জেলাগুলোকে রেলওয়ের আওতায় যে কোন মূল্যে নিয়ে আসতে চায় সরকার। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের এক সম্পূরক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী মো. মুজিবুল হক একথা বলেন। এছাড়াও সরকার আগামী ২০৩০ সালের মধ্যে দেশের আরও ১৫টি জেলাকে রেলওয়ের নেটওয়ার্কের আওতায় আনতে প্রকল্প গ্রহণ করেছে বলে তিনি সংসদকে জানিয়েছেন। রেলমন্ত্রী বলেন, রেলওয়ের যেসব প্রকল্প চলমান রয়েছে সেগুলো বাস্তবায়িত হলে ২০২২ সালের মধ্যে দেশের ৯টি জেলা রেলওয়ের নেটওয়ার্কের আওতায় আসবে। জেলাগুলো হলো-মুন্সিগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, মেহেরপুর, সাতক্ষীরা, বরিশাল, বান্দরবান, কক্সবাজার ও নড়াইল।

রেলমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ রেলওয়ে নেটওয়ার্ক স¤প্রসারণ, গুরুত্বপূর্ণ রেলওয়ে করিডোর ডাবল লাইনে উন্নীতকরণ, বিদ্যমান রেলপথের মানোন্নয়ন, রোলিং স্টক সমস্যা দূরীকরণ, জনবলের দক্ষতা বৃদ্ধি এবং বাংলাদেশ রেলওয়ের আয় বৃদ্ধি তথা বাংলাদেশ রেলওয়ের সার্বিক উন্নয়নের জন্য ২০১০ সালের জুলাই থেকে ২০৩০ সাল পর্যন্ত ২০ বছর মেয়াদী রেলওয়ে মহাপরিকল্পনা সরকার অনুমোদন করেছে। রেল মন্ত্রনালয়ের গৃহীত এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে দেশের শেরপুর, ঝালকাঠি, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, পটুয়াখালী ও বরগুনা জেলাকে রেলওয়ের নেটওয়ার্কের আওতায় আনা যাবে বলে তিনি জানান। নদীমাতৃক দক্ষিনাঞ্চল সরকার বা রেলমন্ত্রনালয় এযাবত কোন রেল লাইন সংযোগ বা রেল পরিবহনের পরিকল্পনা না নেয়া হলেও বর্তমান সরকারের সময়ে রেলমন্ত্রীর এ বক্তব্যে ঝালকাঠি জেলা সহ এঅঞ্চলের মানুষের মধ্যে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ