বৃহস্পতিবার,১৭ই জানুয়ারি, ২০১৯ ইং,৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:০০
মুসলিম উম্মাহ’র ঐক্যে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর এমপিদেরকে তথ্য জানাতে ‘শর্ট ম্যাসেজ সার্ভিস’ চালু হচ্ছে যেসব খাবার ফ্রিজে রাখলেও নষ্ট হয় মাংসের দাম কমাতে বললেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আইফোনে আগ্রহ কমেছে ক্রেতাদের অফিসার ক্যাডেট নেবে বিমানবাহিনী ফুলবাড়ী পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তাকে লাঞ্চিত করায় অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ॥

‘শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য আগামী বাজেটে বরাদ্দ থাকবে’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার জন্য আগামী বাজেটে বরাদ্দ থাকবে। তবে এখনও বলতে পারছিনা কত বরাদ্দ দেওয়া হবে। বরাদ্দ দেওয়া হলে জানানো হবে। তাছাড়া সব নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে একসঙ্গে এমপিওভুক্ত করা সম্ভব নয়।

আজ বুধবার রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় প্রাক-বাজেট আলোচনা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, নয় হাজার প্রতিষ্ঠানকেই এক সঙ্গে এমপিওভুক্ত করা যাবে না। প্রথমে কয়টা এমপিওভুক্ত করা হবে দেখবো। তারপর জানানো হবে। তবে প্রথম ধাপে এক হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা যেতে পারে।

তিনি বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকের দারুণ অভাব রয়েছে। বিশেষ করে সিটি, জেলা ও বিভাগে শিক্ষকের ব্যাপক সংকট রয়েছে। সেখানে এক একটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রের সংখ্যা ৮০০ থেকে ১ হাজার ২০০ জন। তাদের শিক্ষা দেয়ার জন্য ঘরও নেই। শিক্ষকও নেই।

প্রাক-বাজেট আলোচনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

অর্থনীতি,ঢাকা,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ