মঙ্গলবার,১৬ই অক্টোবর, ২০১৮ ইং,১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৩
পারিশ্রমিক–বৈষম্য নিয়ে মুখ খুললেন ক্লেয়ার ফয় মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন আর নেই আজ মহাসপ্তমীতে হবে দেবী দুর্গার চক্ষুদান স্পেনের ঘরের মাঠে ইংল্যান্ডের জয় ইসলামে খাদ্যে ভেজালের পরিণতি ব্লকচেইন প্রযুক্তি স্মার্টফোন আনছে এইচটিসি মেসেঞ্জারে আসছে আনসেন্ড অপশন

‘শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য আগামী বাজেটে বরাদ্দ থাকবে’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার জন্য আগামী বাজেটে বরাদ্দ থাকবে। তবে এখনও বলতে পারছিনা কত বরাদ্দ দেওয়া হবে। বরাদ্দ দেওয়া হলে জানানো হবে। তাছাড়া সব নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে একসঙ্গে এমপিওভুক্ত করা সম্ভব নয়।

আজ বুধবার রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় প্রাক-বাজেট আলোচনা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, নয় হাজার প্রতিষ্ঠানকেই এক সঙ্গে এমপিওভুক্ত করা যাবে না। প্রথমে কয়টা এমপিওভুক্ত করা হবে দেখবো। তারপর জানানো হবে। তবে প্রথম ধাপে এক হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা যেতে পারে।

তিনি বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকের দারুণ অভাব রয়েছে। বিশেষ করে সিটি, জেলা ও বিভাগে শিক্ষকের ব্যাপক সংকট রয়েছে। সেখানে এক একটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রের সংখ্যা ৮০০ থেকে ১ হাজার ২০০ জন। তাদের শিক্ষা দেয়ার জন্য ঘরও নেই। শিক্ষকও নেই।

প্রাক-বাজেট আলোচনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

অর্থনীতি,ঢাকা,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ