মঙ্গলবার,১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:০৩
২০২৫ সালের মধ্যেই ঢাকা-বরিশাল রেল সংযোগ’ নাটোরে ৩০ মিনিটের শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ছাতকে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রচারপত্র বিতরণ প্রেমিককে বটি দিয়ে কুপিয়ে হত্যা করে সবিতা ছাতকের জাউয়ায় র‌্যাবের হাতে দু’মাদক বিক্রেতা আটক পান চাষে লাভবান পলাশবাড়ীরর কৃষক আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই, বড় বিনিয়োগ আশা

শিক্ষামন্ত্রীর মনোনয়ন নিয়ে শঙ্কা

3 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আওয়ামী লীগে বড় কোনো পরিবর্তন না আসলেও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মনোনয়ন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।  শেষ পর্যন্ত ২০ থেকে ২৫টি আসনে শিক্ষামন্ত্রীসহ বর্তমান কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্য বাদ পড়তে পারেন। আজ মঙ্গলবার (২০ নভেম্বর) দৈনিক প্রথম আলোর খবরে এমন  তথ্য প্রকাশ হয়েছে।

সিলেট-৬ আসনের বর্তমান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আসনে নির্বাচন করতে আগ্রহী বিএনপির সাবেক নেতা ও বর্তমানে বিকল্পধারার সভাপতিমণ্ডলীর সদস্য সমশের মবিন চৌধুরী। ফলে এই আসনে পরিবর্তনের সম্ভাবনাও আলোচনার বিষয়বস্তু।

২০১৪ খ্রিস্টাব্দের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের ৪৮ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সাংসদ বাদ পড়েছিলেন। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন ধরেই বলে আসছিলেন, জনবিচ্ছিন্ন কাউকে মনোনয়ন দেওয়া হবে না। দেশি-বিদেশি জরিপ প্রতিবেদন দেখে মনোনয়ন দেওয়া হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও এ রকম কথা বলে আসছিলেন। তাতে ৭০-৮০ জন মন্ত্রী-সাংসদ বাদ পড়বেন বলে একটা ধারণা তৈরি হয়েছিল।

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী দুজন নেতা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, জরিপ অনুসারে মনোনয়ন দিলে অনেক মন্ত্রী-সাংসদ বাদ পড়ার কথা। কিন্তু এখন পর্যন্ত যে তথ্য পাওয়া যাচ্ছে, তাতে এর প্রতিফলন দেখা যাচ্ছে না। এর অর্থ দাঁড়ায়, হয় জরিপে সঠিক চিত্র উঠে আসেনি, নতুবা জরিপ পুরোপুরি অনুসরণ করা হয়নি।সূত্র: দৈনিকশিক্ষা

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ