মঙ্গলবার,২১শে নভেম্বর, ২০১৭ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১৭
দিনাজপুর মহিলা পরিষদ এর উদ্যোগে আলোচনা সভা ‘এএসওসিআইও-২০১৭ ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ প্রধানমন্ত্রীর সরকার সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী পার্বতীপুরে প্রতিপক্ষের হাতে কৃষক নিহত॥ গ্রেফতার ৩ লালপুরে বাল্য বিয়ে প্রতিরোধে শপথ গ্রহণ সালমান শাহ হত্যা মামলার তদন্ত চলছে লালপুরে গোসাইজীর আশ্রমে নবান্ন উৎসব

শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনায় অ্যাডহক কমিটির বিধানসংবলিত আইনের ধারা বাতিল চেয়ে রিট

monjurমু্ক্তিনিউজ২৪.কম ডেস্ক: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনায় অ্যাডহক কমিটির বিধানসংবলিত আইনের ধারা বাতিল চেয়ে রিট করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী ইউনুছ আলী আকন্দ রিটটি দায়ের করেন।

 

রিটে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডহক কমিটিসংক্রান্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান রেগুলেশন ২০০৯ এর ৩৯ ধারা কেন বাতিল করা হবে না, এই মর্মে রুল জারির প্রার্থনা করা হয়েছে।

 

রিটে পাশাপাশি ভিকারুননিসা নূন, আইডিয়াল ও উইলস লিটল ফ্লাওয়ার এই তিনটি স্কুলের গভর্নিং বডি গঠনের জন্য ৩০ দিনের মধ্যে নির্বাচন করার আরজিও  জানানো হয়েছে।

 

শিক্ষাসচিব, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, ঢাকা জেলা প্রশাসক, ভিকারুননিসা নূন, আইডিয়াল ও উইলস স্কুল কর্তৃপক্ষকে রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়, অ্যাডহক ও বিশেষ উভয় ধরনের কমিটিই অনির্বাচিত। বিশেষ ধরনের কমিটি গঠনসংক্রান্ত  ৫০ ধারা হাইকোর্টে বাতিল হয়েছে। ঠিক তদ্রুপভাবে অ্যাডহক কমিটিসংক্রান্ত ধারা ৩৯ ও বাতিল হবে। এই দুটি ধারাই সংবিধানের ১১ অনুচ্ছেদ ও এর প্রস্তাবনার সঙ্গে সাংঘর্ষিক।

 

আপনার মতামত লিখুন

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ