মঙ্গলবার,১৬ই অক্টোবর, ২০১৮ ইং,১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:১২
পারিশ্রমিক–বৈষম্য নিয়ে মুখ খুললেন ক্লেয়ার ফয় মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন আর নেই আজ মহাসপ্তমীতে হবে দেবী দুর্গার চক্ষুদান স্পেনের ঘরের মাঠে ইংল্যান্ডের জয় ইসলামে খাদ্যে ভেজালের পরিণতি ব্লকচেইন প্রযুক্তি স্মার্টফোন আনছে এইচটিসি মেসেঞ্জারে আসছে আনসেন্ড অপশন

শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনায় অ্যাডহক কমিটির বিধানসংবলিত আইনের ধারা বাতিল চেয়ে রিট

monjurমু্ক্তিনিউজ২৪.কম ডেস্ক: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনায় অ্যাডহক কমিটির বিধানসংবলিত আইনের ধারা বাতিল চেয়ে রিট করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী ইউনুছ আলী আকন্দ রিটটি দায়ের করেন।

 

রিটে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডহক কমিটিসংক্রান্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান রেগুলেশন ২০০৯ এর ৩৯ ধারা কেন বাতিল করা হবে না, এই মর্মে রুল জারির প্রার্থনা করা হয়েছে।

 

রিটে পাশাপাশি ভিকারুননিসা নূন, আইডিয়াল ও উইলস লিটল ফ্লাওয়ার এই তিনটি স্কুলের গভর্নিং বডি গঠনের জন্য ৩০ দিনের মধ্যে নির্বাচন করার আরজিও  জানানো হয়েছে।

 

শিক্ষাসচিব, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, ঢাকা জেলা প্রশাসক, ভিকারুননিসা নূন, আইডিয়াল ও উইলস স্কুল কর্তৃপক্ষকে রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়, অ্যাডহক ও বিশেষ উভয় ধরনের কমিটিই অনির্বাচিত। বিশেষ ধরনের কমিটি গঠনসংক্রান্ত  ৫০ ধারা হাইকোর্টে বাতিল হয়েছে। ঠিক তদ্রুপভাবে অ্যাডহক কমিটিসংক্রান্ত ধারা ৩৯ ও বাতিল হবে। এই দুটি ধারাই সংবিধানের ১১ অনুচ্ছেদ ও এর প্রস্তাবনার সঙ্গে সাংঘর্ষিক।

 

আপনার মতামত লিখুন

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ