সোমবার,১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:১০
রাবিতে মহান শিক্ষক দিবস পালিত ‘ই-স্বাস্থ্য’ কার্ডের মাধ্যমে ফোনেই মিলছে ডাক্তারের পরামর্শ ইতালি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সোমবার লেবুর খোসাতেও রয়েছে অনেক গুণ! বইমেলায় শেখ হাসিনার ১০০ নির্বাচিত ভাষণ কফ দূর করবে ঘরোয়া উপায় শিক্ষার্থীদের সত্যিকারের ইতিহাস জানতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে- পররাষ্ট্রমন্ত্রী

শাহজিবাজার বিউবো উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী ১৩ জানুয়ারি

3 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  হবিগঞ্জের মাধবপুর উপজেলায় অবস্থিত শাহজিবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তির প্রস্তুতি চলছে। পুনর্মিলনী অনুষ্ঠানের নিবন্ধনের শেষ তারিখ ৩০ নভেম্বর-২০১৭। অনুষ্ঠানটি উদযাপিত হবে আগামী বছর ২০১৮ সালের ১৩ জানুয়ারি। পুনর্মিলনীতে রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ করা যাবে ০১৭১৩-৮১০-৪৬৬, ০১৭২০-৫৩৩-৭৬১ ও ০১৭১৩-০১৫-৬৮১ এই তিনটি নম্বরে। বিস্তারিত তথ্যের জন্য ফেসবুকেও একটি পেজ খোলা হয়েছে pdbschoolreunion শিরোনামে।

তৎকালীন পূর্ব পাকিস্তান ওয়াপদা কর্তৃপক্ষ বৃহত্তর সিলেটের শাহজিবাজারে ১৯৬৬ সালে শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র প্রতিষ্ঠা করে। শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র প্রতিষ্ঠার প্রাক্কালে বিদ্যুৎকেন্দ্রে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সন্তান ও পোষ্যদের শিক্ষার জন্য একটি বিদ্যালয় প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা দেখা দেয়। তখন শাহজিবাজার বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ ১৯৬৮ সালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়, শাহজিবাজার প্রতিষ্ঠা করা হয়।

বিদ্যালয়টি মহান সুফি সাধক হজরত শাহজালাল ইয়ামনির (রহ.) অন্যতম শিষ্য হজরত শাহ সুলায়মান ফতেহগাজী বোগদাদীর (রহ.) পবিত্র স্মৃতিবিজড়িত রঘুনন্দন পাহাড়ের পাদদেশে শান্ত, স্নিগ্ধ ও শ্যামল মনোরম প্রাকৃতিক পরিবেশে শাহজিবাজারে অবস্থিত। এটি ১৯৭৪ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লার একাডেমিক স্বীকৃতি লাভ করে। ১৯৭৬ সালে বিদ্যালয় থেকে প্রথমবারের মতো এসএসসি পরীক্ষায় শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ পাসের গৌরব অর্জন করে। বর্তমানে বিদ্যালয়টি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় পরিচালিত হচ্ছে। সামাজিক দায়বদ্ধতা থেকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিদ্যালয়টি পরিচালনা করে।

পার্শ্ববর্তী এলাকার শিক্ষার্থীরাও এখানে ভর্তির সুযোগ পায়। প্রতিষ্ঠার শুরু থেকেই বিদ্যালয়টি পাবলিক পরীক্ষাগুলোয় অসাধারণ কৃতিত্ব অর্জন এবং সহপাঠক্রমিক কার্যাবলিতে ঈর্ষণীয় সাফল্যের ধারা অব্যাহত রেখে চলেছে। বর্তমানে বিদ্যালয়টি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত।

বিদ্যালয়টি হবিগঞ্জ জেলাধীন মাধবপুর উপজেলার ফতেহপুর গ্রামে অবস্থিত।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ