সোমবার,১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:০৯
রাবিতে মহান শিক্ষক দিবস পালিত ‘ই-স্বাস্থ্য’ কার্ডের মাধ্যমে ফোনেই মিলছে ডাক্তারের পরামর্শ ইতালি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সোমবার লেবুর খোসাতেও রয়েছে অনেক গুণ! বইমেলায় শেখ হাসিনার ১০০ নির্বাচিত ভাষণ কফ দূর করবে ঘরোয়া উপায় শিক্ষার্থীদের সত্যিকারের ইতিহাস জানতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে- পররাষ্ট্রমন্ত্রী

শাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় মামলা

3 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করেছে প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন (নং-২২)।

রেজিস্ট্রার জানান, ভর্তি পরীক্ষার সময় দুই শিক্ষার্থীর কাছ থেকে দুটি ইলেকট্রনিক্স ডিভাইস পাওয়া গেছে। এ কারণে তাদের আটক করা হয়। অসদুপায় অবলম্বন করার কথা প্রাথমিকভাবে তারা স্বীকারও করেছে।

এর আগে গতকাল শনিবার বেলা ২টা ৪০ মিনিটের দিকে ‘বি’ ইউনিটের পরীক্ষা চলাকালীন সময়ে সিলেটের তালতলায় লিডিং ইউনিভার্সিটির ৬০৪ নন্বর কক্ষ থেকে ছানোয়ার হোসেন (রোল নম্বর- ১১২৪৯৪২) আটক করা হয়। আর বিকেল ৩টা ১০ মিনিটের দিকে সিলেটের বন্দর বাজারে রাজা জি.সি হাই স্কুল কেন্দ্রের চার নম্বর কক্ষ থেকে মেহেদী হাসানকে (রোল নম্বর- ১১২৯৮০১) আটক করা হয়।

আটক পরীক্ষার্থীদের একজন সানোয়ার হোসেন জানান, তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তাঁর পরিচিত এক বড় ভাইয়ের মাধ্যমে আড়াই লাখ টাকার চুক্তি করেছিলেন।

গাজীপুরের মেহেদী হাসান সুবজ জানান, তিনি ঢাকার একটি কোচিংয়ে পড়ার সময় তাঁর সঙ্গে চাঁদপুরের একজনের পরিচয় হয়। তাঁর মাধ্যমে তিনি পাচঁ লাখ টাকায় চুক্তিবদ্ধ হন। তাঁকে শুধু ডিভাইস সরবারহ করা হয়। পরীক্ষা শুরুর পর মেহেদী হাসান নিজে কোনো প্রশ্ন পাঠাননি, উল্টো তাঁর কাছে সমাধান করা উত্তর হেডফোনের মাধ্যমে বলতে থাকে ও পাশের চক্র। তবে তাদের পরিচয় তিনি জানেন না বলে সাংবাদিকদের জানিয়েছিলেন।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন বলেন, আটক দুই পরীক্ষার্থীকে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, আগামীকাল সোমবার ভর্তি পরীক্ষার ফলপ্রকাশ করা হতে পারে বলে জানিয়েছেন ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মহিবুল আলম।

ভর্তি পরীক্ষার ফলাফল জানতে যেকোনো মোবাইল অপারেটর থেকে SUST<Space>RESULT<Space>ROLL লিখে ৬৯৬৯ নম্বরে এসএমএস করতে হবে বলে জানান তিনি। এ ছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত জানতে ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.sust.edu/admission) পাওয়া যাবে।

এবারের ভর্তি পরীক্ষায় ২৮টি বিভাগের মোট ১৬৮৯টি আসনের বিপরীতে আবেদন করে ৫২ হাজার ২৭৯ জন শিক্ষার্থী। গত শনিবার ক্যাম্পাসের আটটিসহ সিলেটের মোট ৪২টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, জালিয়াতির ঘটনায় দুজন ধরা পড়লেও এর পেছনে জড়িতদের বের করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলা হয়েছে।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ