বৃহস্পতিবার,১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং,৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৩৯
অবকাঠামো ও জ্বালানি খাতে ফরাসি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর পার্বতীপুরে শিক্ষক সমিতির ত্রিবার্ষিক কাউন্সিল সম্পন্ন সৈয়দপুরে স্কুল মাঠে পাথড় ও পিচ গলানো হচ্ছে পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির ৪৫ শ্রমিক পুরস্কৃত এবার হাইকোর্টে ক্ষমা চাইলেন লক্ষ্মীপুরের সেই এডিসি মগবাজারে গ্যাসের আগুনে দগ্ধ ৩ সেলুনকর্মী তাঁরা এলেন ‘ম্যাজিস্ট্রেট’ হয়ে, গেলেন আসামি হয়ে

শাওমির নতুন ফোন ও ল্যাপটপ

file (2)

মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বাজার চাঙ্গা রাখতে নতুন ডিভাইস নিয়ে হাজির হচ্ছে চীনের অ্যাপল খ্যাত প্রযুক্তি ব্র্যান্ড শাওমি। চলতি মাসের ২৭ তারিখ দেখা মিলবে প্রতিষ্ঠানটির নতুন ডিভাইসের। ধারণা করা হচ্ছে ওই দিনই ঘোষণা আসবে স্মার্টফোনের নতুন মডেল শাওমি রেডমি নোট ৪  এবং এমআই নোটবুক নামের ল্যাপটপের।

ইতোমধ্যে শাওমি সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়েছে ২৭ জুলাইয়ের ইভেন্টে। ইভেন্টে কোন ডিভাইসের ঘোষণা দেয়া হবে সেই সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি।

প্রযুক্তি বিশ্বে এই নিয়ে শুরু হয়েছে গুজব। বলা হচ্ছে, শাওমি এমআই নোটবুক নামে ১২.৫ এবং ১৩.৩ ইঞ্চি ডিসপ্লের দুইটি ল্যাপটপ বাজারে আনতে পারে। ল্যাপটপগুলোতে থাকবে অ্যালমনিয়াম বডি এবং ওজনে হবে হালকা। যা দেখতে অনেকটা টেক জায়ান্ট অ্যাপলের ম্যাকবুকের মত হবে। প্রসেসর হিসেবে থাকতে পারে ইন্টেল এটম প্রসেসর।

আরেক সোর্স বলছে, ছোট ডিসপ্লের পাশাপাশি ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের আরেকটি ল্যাপটপেরও ঘোষণা দিতে পারে শাওমি।

ফোনের বাজার দখলের যুদ্ধের চলতি বছর ইতোমধ্যে বেশ কয়েকটি ডিভাইস এনেছে প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় এবার আনতে যাচ্ছে রেডমি নোট ৪। এতে থাকবে ডুয়েল ক্যামেরা সেটাইপ এবং হেলিও এক্স২০ এসওসি প্রসেসর। এখন অপেক্ষার পালা শুরু। দেখা যাক শেষ পর্যন্ত কি কি নতুন ডিভাইস ঘোষণা করে শাওমি।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ