সোমবার,২৩শে অক্টোবর, ২০১৭ ইং,৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:২১

উদ্বিগ্ন ভারত, রোহিঙ্গাদের ফেরত নিতেই হবে: সুষমা পাঁচবিবির আটাপাড়া সীমান্তে সাড়ে ৬ লাখ টাকাসহ তালিকাভূক্ত হুন্ডি ব্যাবসায়ী আটক ফুলবাড়ীতে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” পালিত ॥ স্ত্রীর অধিকার পেতে চাই : মিলা ফকিরহাটে অবিরাম বৃষ্টির ফলে শত শত পরিবার সহ কৃষি জমি পানিতে নিমজ্জিত সংস্কারের অভাবে দুমকির এলজিইডির ফুট ব্রিজটি এখন মরণ ফাঁদ ॥ চিরিরবন্দরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত

শাওমির নতুন ফোন ও ল্যাপটপ

file (2)

মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বাজার চাঙ্গা রাখতে নতুন ডিভাইস নিয়ে হাজির হচ্ছে চীনের অ্যাপল খ্যাত প্রযুক্তি ব্র্যান্ড শাওমি। চলতি মাসের ২৭ তারিখ দেখা মিলবে প্রতিষ্ঠানটির নতুন ডিভাইসের। ধারণা করা হচ্ছে ওই দিনই ঘোষণা আসবে স্মার্টফোনের নতুন মডেল শাওমি রেডমি নোট ৪  এবং এমআই নোটবুক নামের ল্যাপটপের।

ইতোমধ্যে শাওমি সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়েছে ২৭ জুলাইয়ের ইভেন্টে। ইভেন্টে কোন ডিভাইসের ঘোষণা দেয়া হবে সেই সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি।

প্রযুক্তি বিশ্বে এই নিয়ে শুরু হয়েছে গুজব। বলা হচ্ছে, শাওমি এমআই নোটবুক নামে ১২.৫ এবং ১৩.৩ ইঞ্চি ডিসপ্লের দুইটি ল্যাপটপ বাজারে আনতে পারে। ল্যাপটপগুলোতে থাকবে অ্যালমনিয়াম বডি এবং ওজনে হবে হালকা। যা দেখতে অনেকটা টেক জায়ান্ট অ্যাপলের ম্যাকবুকের মত হবে। প্রসেসর হিসেবে থাকতে পারে ইন্টেল এটম প্রসেসর।

আরেক সোর্স বলছে, ছোট ডিসপ্লের পাশাপাশি ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের আরেকটি ল্যাপটপেরও ঘোষণা দিতে পারে শাওমি।

ফোনের বাজার দখলের যুদ্ধের চলতি বছর ইতোমধ্যে বেশ কয়েকটি ডিভাইস এনেছে প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় এবার আনতে যাচ্ছে রেডমি নোট ৪। এতে থাকবে ডুয়েল ক্যামেরা সেটাইপ এবং হেলিও এক্স২০ এসওসি প্রসেসর। এখন অপেক্ষার পালা শুরু। দেখা যাক শেষ পর্যন্ত কি কি নতুন ডিভাইস ঘোষণা করে শাওমি।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ