মঙ্গলবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৯
গাইবান্ধার ৭টি উপজেলায় ৬৬৫টি পূজা মন্ডপ ও মন্দিরে দুর্গা পুজার প্রস্তুতি গাইবান্ধায় আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাদুল্লাপুরে সেলাই মেশিন বিতরণ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার। ঝিনাইগাতীতে অপহরণের পর স্কুল ছাত্রী ধর্ষণঃ গ্রেফতার-২ ফুলবাড়ীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মীনা দিবস পালিত নীলফামারীতে ১১৭ পিস ইয়াবা ব্যবসায়ী আটক

শাওমির নতুন ফোন ও ল্যাপটপ

file (2)

মুক্তিনিউজ২৪.কম ডেক্স: বাজার চাঙ্গা রাখতে নতুন ডিভাইস নিয়ে হাজির হচ্ছে চীনের অ্যাপল খ্যাত প্রযুক্তি ব্র্যান্ড শাওমি। চলতি মাসের ২৭ তারিখ দেখা মিলবে প্রতিষ্ঠানটির নতুন ডিভাইসের। ধারণা করা হচ্ছে ওই দিনই ঘোষণা আসবে স্মার্টফোনের নতুন মডেল শাওমি রেডমি নোট ৪  এবং এমআই নোটবুক নামের ল্যাপটপের।

ইতোমধ্যে শাওমি সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়েছে ২৭ জুলাইয়ের ইভেন্টে। ইভেন্টে কোন ডিভাইসের ঘোষণা দেয়া হবে সেই সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি।

প্রযুক্তি বিশ্বে এই নিয়ে শুরু হয়েছে গুজব। বলা হচ্ছে, শাওমি এমআই নোটবুক নামে ১২.৫ এবং ১৩.৩ ইঞ্চি ডিসপ্লের দুইটি ল্যাপটপ বাজারে আনতে পারে। ল্যাপটপগুলোতে থাকবে অ্যালমনিয়াম বডি এবং ওজনে হবে হালকা। যা দেখতে অনেকটা টেক জায়ান্ট অ্যাপলের ম্যাকবুকের মত হবে। প্রসেসর হিসেবে থাকতে পারে ইন্টেল এটম প্রসেসর।

আরেক সোর্স বলছে, ছোট ডিসপ্লের পাশাপাশি ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের আরেকটি ল্যাপটপেরও ঘোষণা দিতে পারে শাওমি।

ফোনের বাজার দখলের যুদ্ধের চলতি বছর ইতোমধ্যে বেশ কয়েকটি ডিভাইস এনেছে প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় এবার আনতে যাচ্ছে রেডমি নোট ৪। এতে থাকবে ডুয়েল ক্যামেরা সেটাইপ এবং হেলিও এক্স২০ এসওসি প্রসেসর। এখন অপেক্ষার পালা শুরু। দেখা যাক শেষ পর্যন্ত কি কি নতুন ডিভাইস ঘোষণা করে শাওমি।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ