শুক্রবার,২৭শে এপ্রিল, ২০১৮ ইং,১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৪
উচ্চহারে করারোপ দাবী ‘তামাক চাষ এসডিজি অর্জনের অন্তরায়’ বাংলাদেশের নারী ক্রিকেটাররা যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা সফরে! নির্বাচন নিয়ে মোদির সঙ্গে কোনো কথা হয়নি: কাদের বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির সংবাদ সম্মেলন ॥ লালমনিরহাটে ভ্রাম্যমান আদালতে কাজীর জেল চিরিরবন্দরে কমিউনিটি কিনিকের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন শৈলকুপায় শিার্থীদের জীবন পরিকল্পনা বিষয়ক প্রশ্নোত্তর পর্ব

লা লিগার সেরা গ্রিজম্যান!

2 years ago , বিভাগ : খেলাধুলা,

griezmannমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অবশেষে স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগায় মেসি-রোনালদোর রাজত্য শেষ হলো। এ দুই মহাতারকাকে হটিয়ে লিগের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যান। সেই সঙ্গে সোমবার ভ্যালেন্সিয়ায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণীতে বেশিরভাগ ট্রফিই পেয়েছে অ্যাতলেটিকো।

গত মৌসুমে ঘরোয়া ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই ফ্রেঞ্চ তারকা গ্রিজম্যানের হাতে সেরার পুরস্কার উঠেছে। যেখানে ২০০৮-০৯ মৌসুম থেকে চালু হওয়া এই পদ্দতিতে বার্সেলোনা তারকা মেসি সাতবারের মধ্যে ছয়বারই ট্রফিটি জিতেছেন। তবে এবারের সেরা স্ট্রাইকার হিসেবে মেসিই জিতেছেন মুকুট। এ নিয়ে মোট আটবারের মধ্যে সাতবার তিনি জিতেছেন।

রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে কোনো পুরস্কার না উঠলেও বর্ষসেরা ট্রফি ব্যালন ডি‘অর এর ৩০জনের তালিকায় মেসি,সুয়ারেজ ও নেইমারদের সঙ্গে তিনি রয়েছেন। আর ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ ও জাতীয় দল পর্তুগালকে প্রথমবার ইউরো জেতানোয় তিনিই এই পুরস্কারে সবার চেয়ে এগিয়ে রয়েছেন।

এদিকে গত লা লিগায় সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজ ও অ্যাতলেটিক বিলবাওয়ের অভিজ্ঞ আরিটিজ আদুরিজ পেয়েছেন সেরা স্ট্রাইক পুরস্কার। এছাড়া উরুগুয়ে তারকা সুয়ারেজের গলায় লা লিগা ‘বিশ্ব খেলোয়াড়ের’ খেতাব উঠেছে।

এদিন পুরস্কার বিতরণীতে গত চার মৌসুমের মধ্যে তৃতীয়বার সেরা কোচ হয়েছেন অ্যাতলেটিকোর দিয়েগো সিমিওন। সেরা গোলরক্ষক হয়েছেন একই দলের জান ওব্লেক। আর সেরা ডিফেন্ডার হয়েছেন অ্যাতলেটিকোর অধিনায়ক দিয়েগো গদিন। মিডফিল্ডারের পুরস্কার পেয়েছেন রিয়ালের লুকা মদ্রিচ।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ