সোমবার,২১শে মে, ২০১৮ ইং,৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:০৪
জাতীয় সংসদের জন্য ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন এমপি শওকত চৌধুরীর যত উন্নয়ন কার্যক্রম নতুনদের নিয়োগ দেবে ল্যাবএইড ফার্মা ছয়টি পদে শিক্ষক নিয়োগ দেবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় চাকরির সুযোগ কেয়ার বাংলাদেশে ঢাবি ছাত্রীকে হয়রানি, বাস আটকে প্রতিবাদ কেন দিনের বেলা রোজা রাখতে হয়?

লালমনিরহাটে ভ্রাম্যমান আদালতে কাজীর জেল

লালমনিরহাট সংবাদদাতা, ২৬ এপ্রিল’ ।
একাধিক বিয়ের কাবিন নামা রেজিস্ট্রার ভলিয়ম কেটে জালিয়াতি ও দেন মোহর কম-বেশি করার অপরাধে লালমনিরহাট জেলার পাটগ্রাম পৌরসভার ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের বিয়ে রেজিস্ট্রার কাজী ইউনুস আলীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার (২৫ এপ্রিল) রাতে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার নূর কুতুবুল আলম এ আদেশ দেন।
জানা গেছে, পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ গ্রামের রফিকুল ইসলামের মেয়ে হাসনু আরা রিফার সাথে দহগ্রাম ইউনিয়নের নবীবর রহমানের ছেলে বাবুল হোসেনের গত বছরের ৩০ আগস্ট বিয়ে হয়। বিয়েতে ধার্যকৃত দেন মোহর ৪ লাখ ৫ শত ২৫ টাকার স্থান কেটে জালিয়াতি করে কমিয়ে ১ লাখ ৫ শত ২৫ টাকা করা হয়। মেয়ের পরিবারের অভিযোগ ছেলে পক্ষের নিকট টাকা নিয়ে এ কাজ করেছে কাজী ইউনুস।
পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক নূর কুতুবুল আলম বলেন, অভিযোগ তদন্ত করে দেখা যায় ০৯ নম্বর মূল ভলিয়মের ৬৪ নম্বরের ওই বিয়ের কাবিন নামায় দেন মোহরের পরিমাণে ব্লেড দিয়ে ঘসা মাজা করে প্রকৃত সংখ্যা পরিবর্তন করে অন্য অঙ্কের সংখ্যা বসানো হয়েছে। ভ্রাম্যমান আদালতে কাজী ইউনুস এ অপরাধ স্বীকার করেন বলেন, পরবর্তিতে সঠিক জাবেদা নকল সরবরাহ করবেন। পাবলিক ডকুমেন্ট ঘষা মাজা বা কাটা ছেড়া করে তথ্য বিকৃত করার আইনগত কোনো সুযোগ নেই এবং আইন পরিপন্থি। তিনি জ্ঞাতসারে এ কাজ করায় সরকারি আদেশ অমান্যের অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। উল্লেখিত ভলিয়ম নিরীক্ষা করে দেখা গেছে, অধিকাংশ বিয়ের দেনমোহরের টাকার পরিমাণ কথায় না লিখে শুধুমাত্র অঙ্কে লিখেন। যা পরবর্তীতে জালিয়াতি করার কাজে ব্যবহার করা হয়।
পাটগ্রাম থানা ওসি আরজু মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেন, বৃহস্পতিবার সকালে কাজী ইউনুস আলীকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ