সোমবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫৪
নাটোরে অস্ত্রসহ দুই যুবক আটক উৎসবমূখর পরিবেশে শৈলকুপা প্রেসকাবের নির্বাচন সম্পন্ন লিটন সভাপতি ও শিহাব সম্পাদক নির্বাচিত সহযোগিতা করলে সীমান্তে মাদক চোরাচালান, নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যাবন্ধ হবে॥ -লে: কর্ণেল এসএম রেজাউর রহমান(পিএসসি) জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর হিলিতে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারুনের মতবিনিময় অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা যশোরে

লক্ষ্মীপুরে ক্ষতিকর রং দিয়ে জন্মদিনের কেক তৈরি : ১লাখ টাকা জরিমানা

download
মু.ওয়াছীঊদ্দিন,লক্ষ্মীপুর প্রতিনিধিঃ- লক্ষ্মীপুরে অস্বাস্থ্যকর পরিবেশ, কৃত্রিম রং ও ক্ষতিকর উপাদান ব্যবহার করে জন্মদিনের কেক তৈরির অভিযোগে জুয়েল নামের এক কেক তৈরিকারককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার (১৪ ডিসেম্বর)  বিকেলে পৌর শহরের সোনালী কলোনী এলাকার ওই কেক কারখানায় ভ্রাম্যমান আদালত বসিয়ে এ জরিমানা প্রদান করেন সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুজ্জামান।
জরিমানাকৃত জুয়েল নোয়াখালী জেলার বেগমগঞ্জের সোনাপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। সে দীর্ঘদিন অস্বাস্থ্য পরিবেশে কেক তৈরি করে আসছে বলেও অভিযোগ রয়েছে।
উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে শহরের সোনালী কলোনী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরি ও কেক তৈরিতে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কৃত্রিম রং ও অন্যান্য ক্ষতিকর উপাদান ব্যবহার করছে। এমন অভিযোগে ওই কেক তৈরির কারখানা অভিযান চালায় ইউএনও। এ সময় ২০০৯ সালের ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী কেক তৈরিকারক জুয়েলকে ১লাখ টাকা জরিমানা করা হয়।
লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্তকর্তা ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান রাতে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।
আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ