বুধবার,১৭ই অক্টোবর, ২০১৮ ইং,২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৮:২০
২১ অক্টোবর মাস্টার্স ভর্তির আবেদন শুরু বরিশালে শীতের আগমনে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষক কারিগরদের নীলফামারীতে কিশোর কিশোরী সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে জুনিয়র ট্রেইনি অফিসার নিয়োগ দেবে ব্র্যাক বাঁশের দুয়োড় শিল্পে দুর্দিন শেখ রাসেলের ৫৪তম জন্মদিন কাল মঙ্গল ভবন মণ্ডপে ১২৩ বছরের ঐতিহ্য

রোমাঞ্চকর ম্যাচে শ্রীলঙ্কার জয়

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  শ্রীলঙ্কা সফরে গিয়ে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ৩ ম্যাচেই জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এতেই নিশ্চিত হয়ে গেছে তাদের সিরিজ জয়। চতুর্থ ওয়ানডেতেও জয়ের বেশ কাছাকাছি চলে গিয়েছিল প্রোটিয়ারা। তবে রোমাঞ্চকর ম্যাচে শেষ পর্যন্ত ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে ৩ রানের জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।
বুধবার টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ৩০৬ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস। জবাবে দক্ষিণ আফ্রিকা ইনিংসেও বৃষ্টির বাধা। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২১ ওভারে ১৯১ রানের লক্ষ্য পায় প্রোটিয়ারা। লক্ষ্যের পথে এগিয়ে যাচ্ছিল সফরকারীরা। কিন্তু ৩ রানের আক্ষেপে পুড়তে হয় তাদের।শ্রীলঙ্কা সফরে গিয়ে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ৩ ম্যাচেই জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এতেই নিশ্চিত হয়ে গেছে তাদের সিরিজ জয়। চতুর্থ ওয়ানডেতেও জয়ের বেশ কাছাকাছি চলে গিয়েছিল প্রোটিয়ারা। তবে রোমাঞ্চকর ম্যাচে শেষ পর্যন্ত ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে ৩ রানের জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।
বুধবার টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ৩০৬ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস। জবাবে দক্ষিণ আফ্রিকা ইনিংসেও বৃষ্টির বাধা। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২১ ওভারে ১৯১ রানের লক্ষ্য পায় প্রোটিয়ারা। লক্ষ্যের পথে এগিয়ে যাচ্ছিল সফরকারীরা। কিন্তু ৩ রানের আক্ষেপে পুড়তে হয় তাদের।শ্রীলঙ্কার হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন দাসুন শানাকা। মাত্র ৩৪ বলে ৬৫ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। ১৯১ স্ট্রাইক রেটে ব্যাটিং করা শানাকা ৪ চার ও ৫ ছক্কায় মাতিয়ে রাখেন স্টেডিয়াম। তাকে সঙ্গ দেন থিসারা পেরেরা। ৪৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন পেরেরা। দুজন সপ্তম উইকেটে ১০৯ রানের জুটি গড়েন। তাদের ঝোড়ো ব্যাটিংয়ে শেষ দিকে ভালো সংগ্রহ পায় শ্রীলঙ্কা। এর আগে ইনিংসের শুরুতে দলের হাল ধরেন উপুল থারাঙ্গা ও কুশল পেরেরা। থারাঙ্গা ৩৬ ও পেরেরা ৫১ রান করেন। ২২ রান আসে অধিনায়ক ম্যাথুসের ব্যাট থেকে।

দক্ষিণ আফ্রিকার সেরা বোলার লুঙ্গি এনগিডি ও জেপি ডুমিনি। দুজন ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পান আন্দ্রিলে ফিকোয়াও, মুল্ডার ও মহারাজ।

জবাবে ব্যাটিংয়ে ভালো করেনি দক্ষিণ আফ্রিকা। নিয়মিত বিরতিতে উইকেট হারায়। লক্ষ্য তাড়ায় প্রয়োজন ছিল বড় জুটি। কিন্তু সেটা না হওয়ায় লক্ষ্য থেকে বারবার ফসকে যাচ্ছিল। শুরুতে আমলা ২৩ বলে ৪০ ও ডি কক ১৩ বলে ২৩ রান করেন। মাঝে ডুমিনির ২৩ বলে ৩৮ রানে কিছুটা প্রতিরোধ পায়। শেষ দিকে মিলার ও মহারাজের ব্যাটিংয়ে লক্ষ্য প্রায় ছুঁয়ে ফেলেছিল প্রোটিয়ারা। কিন্তু লাকমালের দারুণ বোলিংয়ে শেষ ওভারে ৮ রান তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা।৪৬ রানে ৩ উইকেট নেন লাকমাল। ৩২ রানে ২ উইকেট নেন পেরেরা।ম্যাচসেরা নির্বাচিত হন দাসুন শানাকা।সূত্র:এবিনিউজ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ