বৃহস্পতিবার,২৪শে আগস্ট, ২০১৭ ইং,৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৯

লালপুরের ওয়ালিয়ায় জাতীয় শোক দিবস উপলে আলোচনা সভা ও দোয়া মাহফিল ঝিনাইগাতীতে অবৈধ বালু পরিবহনের দায়ে জরিমানা ঃ মেশিনসহ বালু উত্তোলনের বিপুল পরিমান সরঞ্জামাদি ধ্বংস চিরিরবন্দরে বিদ্যুৎ স্পষ্টে ২ জনের মৃত্যু, আহত-১ বিরামপুরে সচেতনতা বৃদ্ধি এবং মূল্যবোধ তৈরী বিষয়ক কর্মশালা জলঢাকায় শহীদদের শ্রদ্ধা জানাতে স্মৃতি পাঠাগার ও শহীদ মিনার অলংকৃত ফকিরহাটে হাঙ্গারের এসপিএল এর ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত ফকিরহাটে তিনটি দোকানে দুই লক্ষ টাকার মালামাল চুরি

রোদ থেকে ত্বক বাঁচাতে ব্রেসলেট

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রোদ থেকে বাঁচতে আমরা কত কিছুই না ব্যবহার করি। কেউ ব্যবহার করি ছাতা কেউবা ব্যবহার করি ক্যাপ কিংবা হ্যাট। অনেকে সানস্ক্রিন ব্যবহার করে থাকি। তারপরেও কি রোদ থেকে পুরোপুরি বাঁচা সম্ভব? কোনো না কোনো ভাবে আমাদের রোদের সংস্পর্শে আসতেই হয়।

স্কিন ক্যানসার ফাউন্ডেশনের তথ্য অনুসারে, গত তিন দশকে পৃথিবীর অধিকাংশ ক্যানসার রোগী ভুগেন স্কিন ক্যানসারে। ফলে রোদ থেকে সামলে থাকাটা জরুরি।
ঠিক এই উদ্দেশ্যেই দ্য নেটাটমো কোম্পানি রোদ থেকে বেঁচে থাকার জন্য বের করেছে নতুন এক ধরনের ব্রেসলেট, যার নাম দেয়া হয়েছে ‘জুন’। এটা অনেকটা হেলথ রিস্ট ব্যান্ডের মতোই। হেলথ রিস্ট ব্যান্ড যেমন আপনার ক্যালরির হিসাব, স্ট্রেস ম্যানেজমেন্ট এবং সুগারের হিসাব রাখে। জুন আপনার দেহে রোদের ক্ষতিকর দিকগুলোর হিসাব রাখে। অর্থাৎ আপনার প্রয়োজনের চেয়ে বেশি সময় বা আপনার জন্যে ক্ষতি হচ্ছে এতোটা সময় আপনি রোদে থাকলে এটা আপনার ফোনে নোটিফিকেশন পাঠাবে। তাছাড়া আলট্রা ভায়োলেট রশ্মির প্রভাব কতটা এটা তাও পরিমাপ করে দেবে।
সবচেয়ে বড় কথা এই রিস্ট ব্যান্ড বা ব্রেসলেটটি দেখতে আসলেই খুব সুন্দর, যা ফ্যাশনের জন্যেও খাটানো যায়। ফলে ফ্যাশন এবং ত্বক সচেতনতা একই সঙ্গে সম্ভব এই স্টাইলিশ জুন নামের ব্রেসলেট দিয়ে। আর জুনকে পেতে হলে আপনাকে খরচ করতে হবে মাত্র ৯৯.৯৯ ডলার!
তবে একটা বিষয় জুন মাসে কিন্তু আমাদের দক্ষিণ এশিয়াতে প্রচন্ড রোদের তাপ থাকে। জুনের নামকরণে কি দক্ষিণ এশিয়ার রোদের কোনো সংযোগ আছে? সেটা জানা যায়নি। তবে আপনার ত্বকের সুরক্ষায় জুন কিন্তু আসলেই খুব কার্যকর ভূমিকা রাখতে পারে। কেননা দিন যত যাচ্ছে রোদের উত্তাপ ততই বাড়ছে, সুতরাং রোদের সঙ্গে বোঝাপড়া করেই চলাফেরা করা উচিত।
আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ