শুক্রবার,১৭ই আগস্ট, ২০১৮ ইং,২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৭
ক্যাপ্টেন খানের টিজারে ভরপুর অ্যাকশন (ভিডিও) ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই কলাপাড়ায় স্কুল ছাত্রী ধর্ষন শেষে হত্যার ঘটনায় মামলা দায়ের।। গ্রেফতার-১ নারায়ণগঞ্জে ভবন থেকে পড়ে ২ শ্রমিক নিহত নেশার টাকা না পেয়ে শ্বশুরবাড়িতে যা করলেন রাজধানীতে বিপুল পরিমাণ মাদকসহ আটক ৬ ইট দিয়ে থেঁতলে স্কুলছাত্র হত্যা

রাষ্ট্রক্ষমতা নিয়ে পাগল হওয়ার কিছু নেই

2 weeks ago , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: গণফোরাম সভাপতি ও প্রবীণ আইনজ্ঞ ড. কামাল হোসেন বলেছেন, ক্ষমতার মসনদে বসার জন্য নয়, দেশের মাটি ও মানুষকে রক্ষার জন্য ঐক্যবদ্ধ হতে হবে। ক্ষমতা চিরস্থায়ী নয়, রাষ্ট্রক্ষমতা নিয়ে পাগল হওয়ার কিছু নেই।

গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার জ্যেষ্ঠ সদস্য প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহর ৮৭তম জন্মদিন উপলক্ষে ‘কয়লা চুরি, ব্যাংক ডাকাতি, সর্বগ্রাসী দুর্নীতি বন্ধ করে ভোটাধিকার গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য’ শীর্ষক এই আলোচনাসভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে ড. কামাল হোসেন বলেন, শিক্ষার্থীরা ন্যায্য প্রস্তাব নিয়ে রাস্তায় নেমেছে। এই তরুণ সমাজের ওপর আক্রমণ লজ্জার বিষয়। কোটা সংস্কার আন্দোলনকারীদের যারা রাজাকারের সন্তান বলে গালি দেয়, তাদের ভর্ত্সনা করে ড. কামাল বলেন, তারা রাজাকারের বাচ্চা নয়, বাংলাদেশের সন্তান।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক কামাল হোসেন বলেন, যারা আজ মুক্তিযোদ্ধাদের নাম নিয়ে ব্যবসা করে, তারা এ কথা ভুলে গেছে যে মুক্তিযোদ্ধারা কী মানসিকতা নিয়ে মুক্তিযুদ্ধ করেছে। মুক্তিযোদ্ধারা ব্যবসার জন্য মুক্তিযুদ্ধ করেনি।

ড. কামাল বলেন, বঙ্গবন্ধু, তাজউদ্দীন দেশকে ভোগ করার জন্য জীবন দিয়ে যাননি। কিন্তু তাঁদের দলের নাম ভাঙিয়ে যে জিনিস দেখতে হচ্ছে, এটা বঙ্গবন্ধুকে অপমান করা হচ্ছে। তিনি আরো বলেন, ব্যাংক ডাকাতি হচ্ছে, কয়লা চুরি হচ্ছে। মাটিও চুরি হবে। সর্বগ্রাসী দুর্নীতি হচ্ছে। কিন্তু এসব অপরাধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

আলোচনাসভায় আরো বক্তব্য দেন, প্রকৌশলী শেখ মুহম্মদ শহীদুল্লাহ, সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স, গণসংহতি আন্দোলনের সমন্ব্বয়কারী জোনায়েদ সাকী, কোটা সংস্কার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক নাজিমুল ইসলাম প্রমুখ।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ