শনিবার,২৫শে নভেম্বর, ২০১৭ ইং,১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:১৩
৭ মার্চের ভাষণ : আনন্দ শোভাযাত্রা শুরু পার্বতীপুরে আদিবাসি সমাজ উন্নয়ণ সমিতির সংবাদ সম্মেলন ‘আনন্দ শোভাযাত্রা’ শুরু আজ দেশজুড়ে আনন্দ শোভাযাত্রা পার্বতীপুর প্রগতি সংঘের নির্বাচন সম্পন্ন — সভাপতি আনোয়ারুল – সম্পাদক আমজাদ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু আমরা ম্যাচ বাই ম্যাচ যেতে চাই: রুবেল

রাবির সাবেক অধ্যাপক ছদরুদ্দিন আর নেই

1 year ago , বিভাগ : Uncategorized,

Prof. Sadaruddin Ahmad Chowdhuryরাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট ভাষা সংগ্রামী ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী (৮৬) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। শনিবার বিকেলে ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয় (ইন্না…রাজিউন)। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি তিন কন্যা রেখে গেছেন।
রাবিতে অধ্যাপনাকালে তিনি সিনেট ও সি-িকেট সদস্যসহ অন্যান্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য ছিলেন।
অধ্যাপক ছদরুদ্দিন আহমদ চৌধুরীর মৃত্যুতে রাবির উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান গভীর শোক প্রকাশ করেছেন।
রাবিসহ বাংলাদেশে পদার্থ বিজ্ঞান বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় অধ্যাপক চৌধুরীর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন। উপাচার্য ও উপ-উপাচার্য মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন।

আপনার মতামত লিখুন

Uncategorized বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ