বুধবার,২০শে জুন, ২০১৮ ইং,৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৫
“কুয়াকাটা সৈকতে জোয়ারে কান্না,ভাটায় হাসি” দিনাজপুরের চার উপজেলার কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ঈদের ছুটি কাটিয়ে হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ২, আহত ১৫ খানসামায় বিদ্যুৎ স্পষ্টে নিহত ১ সৈয়দপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৯, আহত ১৫ গাজীপুরের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার বরাদ্দ আসছে

রাবির সাবেক অধ্যাপক ছদরুদ্দিন আর নেই

2 years ago , বিভাগ : Uncategorized,

Prof. Sadaruddin Ahmad Chowdhuryরাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট ভাষা সংগ্রামী ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী (৮৬) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। শনিবার বিকেলে ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয় (ইন্না…রাজিউন)। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি তিন কন্যা রেখে গেছেন।
রাবিতে অধ্যাপনাকালে তিনি সিনেট ও সি-িকেট সদস্যসহ অন্যান্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য ছিলেন।
অধ্যাপক ছদরুদ্দিন আহমদ চৌধুরীর মৃত্যুতে রাবির উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান গভীর শোক প্রকাশ করেছেন।
রাবিসহ বাংলাদেশে পদার্থ বিজ্ঞান বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় অধ্যাপক চৌধুরীর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন। উপাচার্য ও উপ-উপাচার্য মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাও জ্ঞাপন করেন।

আপনার মতামত লিখুন

Uncategorized বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ