বুধবার,১৭ই জানুয়ারি, ২০১৮ ইং,৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৬
প্রধানমন্ত্রী বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন আগামীকাল বেসরকারি বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষায় নতুন মাত্রা যোগ করেছে : শিক্ষামন্ত্রী রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে রেলওয়ে কর্মকর্তা নিহত জলঢাকায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু ফুলবাড়ীতে গ্রামবিকাশের উদ্যোগে হতদরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ॥ দিনাজপুরে বুদ্ধি প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে বিজিবি’র শীতবস্ত্র বিতরণ ॥ বিরলে ইজি বাইকের ধাক্কায় বৃদ্ধ নিহত

রাবিতে শিক্ষককে মারধরের বিচারের দাবিতে মানববন্ধন

3 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) শিক্ষককে মারধরের ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইবিএ ভবনের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, আইবিএর পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম ও তদন্ত কমিটির প্রধান অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার কাছে স্মারকলিপি দেন।

গত ২৫ সেপ্টেম্বর ইন্টার্নশিপ পেপারে স্বাক্ষর করা নিয়ে শিক্ষক অধ্যাপক হাছানাত আলীকে একই বিভাগের ছাত্র আবু নাহিদ মো. হায়দার মারধর করেন বলে অভিযোগ ওঠে। ওইদিন বিকেলে নাহিদকে আটক করে পুলিশ। পরে রাতে ওই শিক্ষক মতিহার থানায় নাহিদের বিরুদ্ধে মামলা করেন। পরদিন ২৬ সেপ্টেম্বর নাহিদকে গ্রেপ্তার দেখানো হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, শিক্ষক হাছানাত আলীকে লাঞ্ছিত করার অনেকদিন অতিবাহিত হলেও বিচারের ব্যাপারে এখনো দৃশ্যমান কোনো অগ্রগতি নেই। ভবিষ্যতে এরকম ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য হামলাকারী ছাত্রের দ্রুত বিচার ও শাস্তি দিতে হবে।

এর আগে এ ঘটনায় গত ৪ অক্টোবর রসায়ন বিভাগের অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়াকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটির অন্য সদস্যরা হলেন- আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান ও অর্থনীতি বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক ড. আবু শামস রেজাউল হাসান করিম বকশী।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ