সোমবার,২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং,১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:০২
ফায়ার সার্ভিসে চাকরির সুযোগ গ্রন্থমেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন বই ‘নির্বাচিত ১০০ ভাষণ’ ২২ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ এনবিআরের শীর্ষ পর্যায়ে রদবদল দুর্গাপুরে পাদুকা উৎসব পালিত ফুলবাড়ী সীমান্তে ভারতীয় মদ ও ফেন্সিডিলসহ আটক ২ কাউখালীতে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

রাবিতে জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভা

2 years ago , বিভাগ : রাজশাহী,

RU Pic1 03.08.2016 (3)
রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয় বিভিন্ন অনুষদ অধিকর্তা, বিভাগ সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ ও অন্যান্য অফিস প্রধানদের সাথে উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ সম্পর্কে এ সভা করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কেও তারা একে অপরের সাথে মতবিনিময় করেন। বুধাবার বিশ^বিদ্যালয় সিনেট ভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকের সঞ্চালনায় সভায় উপাচার্য জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধের পাশাপাশি সকল ধরনের অপরাধমূলক কর্মকান্ড থেকে সবাইকে দুরে থাকার আহবান জানান। তিনি বলেন, জঙ্গিবাদ দূরিভূত করার জন্য আমদেরকে জঙ্গিবাদেও সাথে যারা যুক্ত হওয়ার সম্ভবনা আছে তাদেরকে এর কুফল ও ভবিষ্যৎ পরিণতির কথা জানাতে ও বুঝাতে হবে। জঙ্গিবাদ রুখতে সামাজিক সচেতনতা সৃষ্টি করতে হবে। সেই সাথে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
বিশ^বিদ্যালয়ের সামাগ্রিক শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, শিক্ষার্থীদের উপস্থিতি নিয়মিতভাবে পর্যবেক্ষণ করতে হবে। প্রয়োজনে বিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। এগুলোর পাশাপাশি তিনি যথা সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া ও ফলাফল প্রকাশ করার প্রতিও বিশেষ গুরুত্ব আরোপ করেন।
সভায় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান বক্তব্য রাখেন। এছাড়া কয়েকটি বিভাগের সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষসহ অফিস প্রধানগণ বক্তব্য প্রদান করেন।

আপনার মতামত লিখুন

রাজশাহী বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ