বুধবার,২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৪

কলকাতায় আনা হল ব্র্যাডম্যানের ব্যাট অনেক কিছুই দেওয়ার ছিল আমার: মাশরাফি বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ, বললেন দক্ষিণ আফ্রিকার হেড কোচ স্বর্ণের দাম কমল পার্বতীপুরে খরায় পুড়ছে রোপা আমন বৃষ্টিপাত না হওয়ায় কৃষকরা দিশেহারা ‘মিয়ানমারকে অবশ্যই তাদের নাগরিকদের ফেরত নিতে হবে’ রোহিঙ্গা নিধন বন্ধে মুসলিম দেশগুলোকে এক হওয়ার আহ্বান

রাজশাহীতে স্কুল-পর্যায়ে প্রথম চলচ্চিত্র সংসদের কমিটি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় চলচ্চিত্র সংসদের দুই বছর মেয়াদি ২১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। রাজশাহীর অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. সাইফুল হককে সভাপতি ও একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. আল রাফিন হিমেলকে সাধারণ সম্পাদক করা হয়।

আজ শনিবার দুপুরে সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি স্কুলের সহকারী শিক্ষক মো. আম্মান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক দশম শ্রেণির শিক্ষার্থী নীলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক একাদশ শ্রেণির শিক্ষার্থী আহমেদ শাহরিয়ার সেজান, কর্মসূচি সমন্বয়ক একাদশ শ্রেণির শিক্ষার্থী শ্রাবণী আক্তার চৈতি, অর্থ সম্পাদক দশম শ্রেণির শিক্ষার্থী সাদ মোহাম্মদ, প্রকাশনা সম্পাদক একাদশ শ্রেণির শিক্ষার্থী আফরা ইবনাত, জনসংযোগ সম্পাদক একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মেহরাব হোসেন, দপ্তর সম্পাদক নবম শ্রেণির শিক্ষার্থী মো. জুবায়ের মাহমুদ ও পাঠচক্র সম্পাদক অষ্টম শ্রেণির শিক্ষার্থী কিরাসা।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিশু-কিশোরদের মধ্যে সুস্থ ও সৃজনশীল চলচ্চিত্রবোধ তৈরি ও চলচ্চিত্র নির্মাণে শিশু-কিশোরদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়ার উদ্দেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক এবং রাবি চলচ্চিত্র সংসদ ও ফিল্ম আর্কাইভের প্রতিষ্ঠাতা সভাপতি ড. সাজ্জাদ বকুলের উদ্যোগে এ চলচ্চিত্র সংসদ গঠিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, শিশুতোষ চলচ্চিত্র সংসদের পথিকৃৎ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম আগামী ১৭ সেপ্টেম্বর এ সংসদের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ঊনসত্তরের গণ-অভ্যুত্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তৎকালীন শিক্ষক ড. জোহার আত্মত্যাগকে উপজীব্য করে ড. সাজ্জাদ বকুল নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘দাবানল শহীদ ড. শামসুজ্জোহা ও আমাদের স্বাধীনতা’ এবং মোরশেদুল ইসলাম নির্মিত শিশুতোষ মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’ প্রদর্শিত হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ