বুধবার,২০শে জুন, ২০১৮ ইং,৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১:৪৮
“কুয়াকাটা সৈকতে জোয়ারে কান্না,ভাটায় হাসি” দিনাজপুরের চার উপজেলার কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ঈদের ছুটি কাটিয়ে হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু ঠাকুরগাঁওয়ে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ২, আহত ১৫ খানসামায় বিদ্যুৎ স্পষ্টে নিহত ১ সৈয়দপুরে সড়ক দূর্ঘটনায় নিহত ৯, আহত ১৫ গাজীপুরের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার বরাদ্দ আসছে

রাজশাহীতে স্কুল-পর্যায়ে প্রথম চলচ্চিত্র সংসদের কমিটি

10 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় চলচ্চিত্র সংসদের দুই বছর মেয়াদি ২১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। রাজশাহীর অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. সাইফুল হককে সভাপতি ও একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. আল রাফিন হিমেলকে সাধারণ সম্পাদক করা হয়।

আজ শনিবার দুপুরে সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি স্কুলের সহকারী শিক্ষক মো. আম্মান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক দশম শ্রেণির শিক্ষার্থী নীলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক একাদশ শ্রেণির শিক্ষার্থী আহমেদ শাহরিয়ার সেজান, কর্মসূচি সমন্বয়ক একাদশ শ্রেণির শিক্ষার্থী শ্রাবণী আক্তার চৈতি, অর্থ সম্পাদক দশম শ্রেণির শিক্ষার্থী সাদ মোহাম্মদ, প্রকাশনা সম্পাদক একাদশ শ্রেণির শিক্ষার্থী আফরা ইবনাত, জনসংযোগ সম্পাদক একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মেহরাব হোসেন, দপ্তর সম্পাদক নবম শ্রেণির শিক্ষার্থী মো. জুবায়ের মাহমুদ ও পাঠচক্র সম্পাদক অষ্টম শ্রেণির শিক্ষার্থী কিরাসা।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিশু-কিশোরদের মধ্যে সুস্থ ও সৃজনশীল চলচ্চিত্রবোধ তৈরি ও চলচ্চিত্র নির্মাণে শিশু-কিশোরদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়ার উদ্দেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক এবং রাবি চলচ্চিত্র সংসদ ও ফিল্ম আর্কাইভের প্রতিষ্ঠাতা সভাপতি ড. সাজ্জাদ বকুলের উদ্যোগে এ চলচ্চিত্র সংসদ গঠিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, শিশুতোষ চলচ্চিত্র সংসদের পথিকৃৎ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম আগামী ১৭ সেপ্টেম্বর এ সংসদের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ঊনসত্তরের গণ-অভ্যুত্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তৎকালীন শিক্ষক ড. জোহার আত্মত্যাগকে উপজীব্য করে ড. সাজ্জাদ বকুল নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘দাবানল শহীদ ড. শামসুজ্জোহা ও আমাদের স্বাধীনতা’ এবং মোরশেদুল ইসলাম নির্মিত শিশুতোষ মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’ প্রদর্শিত হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ