শুক্রবার,১৮ই জানুয়ারি, ২০১৯ ইং,৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:০৩
শনিবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন স্থগিত সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বরিশালে মাদকাসক্ত ছেলেকে পুলিশে সোর্পদ করলেন মা সৈয়দপুরে ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ‘গ্রাজ্যুয়েটরা কেরানি হওয়ার স্বপ্ন দেখলে চলবে না’ ডোমারে গোমনাতী মহাবিদ্যালয়ে নবীণ বরণ অনুষ্ঠিত। যেটা প্রয়োজন সেটাতো মিটাচ্ছি, তাহলে দুর্নীতি কেন হবে

যেসব ফোনে ব্যবহার করা যাবে না হোয়াটসঅ্যাপ!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এস৪০(সিম্বিয়ান) অপারেটিং সিস্টেমের মোবাইল ফোনগুলোতে এখন থেকে আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না। মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে পশ্চিমবঙ্গ-ভিত্তিক গণমাধ্যম এবেলা।

গণমাধ্যমটি জানায়, এস৪০ এবং যে অপারেটিং সিস্টেমগুলো বদলে যাওয়া হোয়াটসঅ্যাপের ফিচারগুলো আপডেট করতে পারছে না, সেগুলো বাতিল করছে হোয়াটসঅ্যাপ।
ইতোমধ্যে উইন্ডোজ ফোন ৮.০, ব্ল্যাকবেরি ও ব্ল্যাকবেরি ১০ এর অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপ সেবা বন্ধ করা হয়েছে। এর সঙ্গে যুক্ত হল এস৪০ অপারেটিং সিস্টেম।

নকিয়া ২০৬, আশা ২১০, নকিয়া ২০৮, আশা ৫০১, আশা ৫০২, আশা ৫০৩, নকিয়া ৩০১, নকিয়া ৫১৫ মোবাইল ফোনে এখনও এই অপারেটিং সিস্টেম চালু আছে। অর্থাৎ, এসব মোবাইল ফোনে আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না।

এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, গত বছরের জুন মাসে এস৪০ অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাওয়ার কথা ছিল। পরে ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বাড়ানো হয়। আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে অ্যান্ড্রয়েড ভার্সন ২.৩.৭ বা তার থেকে নিম্নমানের এবং আইফোন আইওএস ৭ বা তার থেকে নিম্নমানের ভার্সনেও হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাবে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ