মঙ্গলবার-১৯শে মার্চ, ২০১৯ ইং-৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৫২
চিরিরবন্দরে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা ফুলছড়ি প্রিজাইডিং অফিসারকে লাঞ্ছিত করার অপরাধে স্বতন্ত্র প্রার্থী আটক নীলফামারীতে তিন দিনব্যাপী বই মেলা শুরু লালমনিরহাটে ১ সন্তানের জননীর আত্মহত্যা হাকিমপুরে প্রতিপক্ষের লাঠির আঘাতে এক বৃদ্ধা আহত লালমনিরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিসটি দালালদের হাতে জিম্মি- পাসপোর্ট প্রার্থীরা হয়রানীর শিকার জিনমিক্স পদ্ধতিতে চিকিৎসা নিয়ে আইইউবিতে সেমিনার

যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে: নৌমন্ত্রী

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, বাংলাদেশে যুদ্ধাপরাধীদের তালিকা করে বিচার করতে হবে। তা না হলে দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে না, তারা হতে দেবে না। তাই অনতিবিলম্বে যুদ্ধাপরাধীদের তালিকা করে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত ঘোষণা করতে হবে।

আজ রবিবার জাতীয় প্রেস ক্লাবে এক গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযুদ্ধ সমন্বয় পরিষদ এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ এ গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে।

নৌমন্ত্রী ব‌লেন, ইসলামী ছাত্রশিবির ২০০৪ সালে সর্বপ্রথম চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের জন্য প্রকাশ্যে দাবি উত্থাপন করে। এরপরই ‘সাধারণ ছাত্রছাত্রীদের কোটা সংস্কার’ নামে আন্দোলন করা হয়। তারাই সুকৌশলে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের আন্দোলনকে বেগবান করছে। তারা কোটা বাতিলে নানা রকম ইন্ধন দিচ্ছে।

আজকের এই গণস্বাক্ষর কর্মসূচিতে, জামাত-শিবির যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের সন্তান ও তাদের উত্তরসূরিদের সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া বন্ধসহ ৬ দফা দাবি জানানো হয়েছে।

এই গণস্বাক্ষর কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের সদস্যবৃন্দ।

সূত্র: কালের কণ্ঠ

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ