বৃহস্পতিবার,২৭শে জুলাই, ২০১৭ ইং,১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫৪

চীন-ভারত সীমান্ত সংকটে সমাধানের পথ কী? আজ ঢাকার মঞ্চে গাইবেন সুনিধী চৌহান অস্ট্রেলিয়া প্রতিনিধি দল নিরাপত্তা নিয়ে সন্তোষ পলাশবাড়িতে ট্রাক্টর উদ্ধারসহ আন্ত:জেলা ডাকাতদলের ৫ সদস্য গ্রেফতার স্বাধীন প্রসিকিউশন সার্ভিস হবে : আইনমন্ত্রী পলাশবাড়ীতে বিস্ফোরক মামলার পলাতক আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার কৃষক হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড

যুক্তরাষ্ট্র থেকে সরকারি কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী

pm_35586মুক্তিনিউজ24.কম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে সফরকালেও দেশের গুরুত্বপূর্ণ সরকারি জরুরি কাজ করে যাচ্ছেন। কানাডা ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করার পর থেকেই তিনি এ কাজ করছেন।
প্রধানমন্ত্রী রবিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে আরো ১৫টি গুরুত্বপূর্ণ ফাইলে ইলেকট্রোনিক স্বাক্ষর দিয়ে তা অনুমোদন করেন। তিনি বর্তমানে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের পাশাপাশি যুক্তরাষ্ট্র সফরের শেষ পর্যায়ে রয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ওই ১৫টি ফাইলসহ তিনি গত দুই দিনে মোট ২৪টি জরুরি ফাইল অনুমোদন করেছেন।
এর আগে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়টি গুরুত্বপূর্ণ ফাইল অনুমোদন করেন।
করিম বলেন, প্রধানমন্ত্রী তার সরকারি কার্যক্রম স্বাভাবিক রাখতে আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জরুরি সব ফাইল অব্যাহতভাবে তার কাছে পাঠাতে তার দফতরকেও নির্দেশ দিয়েছেন।
শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটাল পদক্ষেপের সুযোগ নিয়ে ফাইলগুলো প্রধানমন্ত্রীর কাছে ই-মেইল করা হয়।
প্রধানমন্ত্রী আগামী ২৯ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন এবং এর পরদিন দেশে ফিরবেন।
প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দেশে ফিরলে দলটি জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলাদেশের সাফল্য তুলে ধরা এবং কানাডার সঙ্গে ‘ফলপ্রসূ’ দ্বিপক্ষীয় আলোচনার জন্য তাকে সংবর্ধনা দেবে।
আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ