শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং,৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫০
জাতীয় ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও ফল প্রদর্শনী শুরু হচ্ছে কাল সরকার সিনেমা হল ডিজিটালাইজ করার প্রকল্প গ্রহণ করেছে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন একনেক সভায় ১৫টি প্রকল্পের অনুমোদন কলকাতার গণমাধ্যমে নেই শাকিব সৈয়দপুরে আইকন কোচিং সেন্টারের পরিচালক মিলনের ইন্তেকাল নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদন্ড

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যুদ্ধকৌশল চুরি করেছে উত্তর কোরিয়া!

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  দক্ষিণ কোরিয়ার কম্পিউটার ডাটাবেস থেকে প্রতিবেশী দেশ উত্তর কোরিয়া গুরুত্বপূর্ণ বিভিন্ন গোপন সামরিক নথি ও যুদ্ধের পরিকল্পনা হ্যাক করেছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় সময় মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার পার্লামেন্ট সদস্য রি চিওল-হি এ অভিযোগ করেন।

ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির সদস্য রি চিওল-হি জানান, ২০১৬ সালের সেপ্টেম্বরে তাদের ডাটাবেস থেকে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের যুদ্ধের পরিকল্পনার নথি চুরি করে উত্তর কোরিয়া। ওই নথিতে উত্তর কোরিয়ার শাসককে নিশ্চিহ্ন করে দেওয়ার পরিকল্পনার তথ্যও ছিল। নথিগুলোর মধ্যে মোটমাট ২৩৫ গিগাবাইট তথ্য ছিল।

প্রতিবেশী দেশের বিরুদ্ধে এ অভিযোগ বিষয়ে জানতে চাইলে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র কোনো মন্তব্য করেননি।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকেও এই হ্যাকিংয়ের বিষয়ে কোনো স্বীকারোক্তি মেলেনি। তবে দেশটির প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র কর্নেল রবার্ট মেনিং জানান, নিজেদের বিভিন্ন অভিযানের পরিকল্পনা সুরক্ষিত আছে। এ ছাড়া উত্তর কোরিয়ার যেকোনো ধরনের হুমকি সামলানোর ক্ষমতা যুক্তরাষ্ট্রের আছে।

মেনিং আরো বলেন, তাঁরা যে যুদ্ধের পরিকল্পনার কথা বলছেন, সেটি একটি দ্বিপক্ষীয় পরিকল্পনা। তাই কোরীয় উপদ্বীপ অঞ্চলে উত্তর কোরিয়ার যেকোনো ধরনের হুমকি একহাত নিতে তৈরি থাকবে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র।

দীর্ঘ সময় ধরেই যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সঙ্গে উত্তরের বৈরী সম্পর্ক রয়েছে। সাম্প্রতিক সময়ে নানা বাধার মুখেও বারবার ক্ষেপণাস্ত্র পরীক্ষার জের ধরে সমালোচনার মুখে পড়ে উত্তর কোরিয়া। এর একপর্যায়ে আন্তমহাদেশীয় ক্ষেপণাস্ত্র নির্মাণের দাবি জানানো হয় দেশটির পক্ষ থেকে। এ ছাড়া দেশটি পারমাণবিক বোমা বানাতেও সক্ষম হয়েছে বলে ধারণা বিশেষজ্ঞদের।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে পরমাণু হামলার হুমকি দেয় উত্তর কোরিয়া। এর পর উত্তর কোরিয়ায় সেনা অভিযানের কথা জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ