সোমবার,২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৪

বন্যার্তদের ত্রাণ দিতে মানিকগঞ্জে আসছেন সাকিব নেইল পলিশ রিমুভার ছাড়া তুলুন ফেনীতে সড়ক দুর্ঘটনায় রিকশাচালক নিহত চিরসবুজ নায়ক জাফর ইকবালের জন্মদিন আজ কাশ্মীরে গুলিতে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত এবার ট্রাম্পের নতুন ভ্রমণ নিষেধাজ্ঞায় উত্তর কোরিয়াসহ ৩ দেশ ওয়ানডে সিরিজ ভারতের

যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টির প্রধানের পদত্যাগ

susm_23070                  মুক্তিনিউজ২৪.কম ডেক্স:   জাতীয় সম্মেলনের একদিন আগে গতকাল রবিবার পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টির প্রধান ডেবি ওয়াসারম্যান শুল্জ। আজ সোমবার দলের এ জাতীয় সম্মেলন হওয়ার কথা।
এ সম্মেলনেই সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি তাদের মনোনীত প্রার্থী হিসেবে বেছে নেবে।
উইকিলিকসের ফাঁস করে দেয়া ই-মেইল তথ্যে দেখা গেছে, ডেমোক্রেটিক পার্টির নেতারা প্রাথমিক নির্বাচনের সময় ভারমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সের বিদ্রূপ ও সমালোচনা করেছেন। শুধু তাই নয়, তারা ওই সময় হিলারিকে স্যান্ডার্সের চেয়ে বেশি সুযোগ-সুবিধা দিয়েছেন। বিষয়টি ফাঁস হওয়ার পর ফ্লোরিডা থেকে নির্বাচিত কংগ্রেস সদস্য শুল্জের পদত্যাগের দাবি ওঠে। শুল্জ অবশ্য পদত্যাগের আগে প্রেসিডেন্ট বারাক ওবামা ও হিলারি ক্লিনটনের সঙ্গে কথা বলেছেন।
ডেমোক্র্যাটরা জাতীয় সম্মেলনের জন্য রবিবার ফিলাডেলফিয়ায় সমবেত হতে শুরু করেছেন। এই প্রথম আমেরিকার একটি প্রধান রাজনৈতিক দল এক নারীকে তাদের দলীয় প্রার্থী করছে। সম্মেলনে ৫০ হাজারের বেশি মানুষ উপস্থিত থাকবেন। তাদের মধ্যে ৫ হাজারের বেশি হচ্ছেন ডেলিগেট বা প্রতিনিধি।
রোববার এক বিবৃতিতে শুল্জ বলেছেন, লক্ষ্য অর্জনে (প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি জয়ের) আমার জন্য সবচেয়ে ভালো উপায় হচ্ছে, জাতীয় সম্মেলন শেষে দলীয় প্রধানের পদ থেকে সরে যাওয়া।এবিনিউজ
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ