বৃহস্পতিবার,২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২৭
বৌ সাজানো প্রতিযোগিতা শুরু করলেন কেকা ফেরদৌসী ১৮ নম্বরে শাকিব কলকাতার সেরাদের তালিকায় পলাশবাড়ী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শৈলকুপায় খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা হাতীবান্ধায় স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত ৩১ মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন হবে : ইসি সচিব ডোমার ভিত্তি বীজ আলু উৎপাদন খামারে বাম্পার ফলনের সম্ভাবনা।

যবিপ্রবিতে ১১ দিন অচলাবস্থা সেশনজটের আশঙ্কা

4 weeks ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শিক্ষক-ছাত্রলীগ নেতাদের বিরোধে অচল হয়ে পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। টানা ১১ দিন সব ধরনের ক্লাস, পরীক্ষা বর্জন করে রেখেছেন শিক্ষকরা। এতে সেশনজটে পড়তে পারেন শিক্ষার্থীরা। কেননা একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী এখানে ক্লাস নেয়া হয়। শিক্ষার্থীদের একটি অংশ তাদের আন্দোলন স্থগিত করলেও শিক্ষকরা হামলার সঙ্গে জড়িত শিক্ষার্থীদের বহিষ্কারের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন।

সোমবার শিক্ষক সমিতি সভা করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আগামী শনিবার পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে। এসময়ের মধ্যে শিক্ষকদের মানববন্ধন কর্মসূচীতে হামলা ও ভাংচুরের সঙ্গে জড়িত শিক্ষার্থীদের বহিষ্কার না করা হলে আরও কঠোর কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন ও শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবীর জাহিদকে বহিষ্কার ও অপসারণের দাবিতে মঙ্গলবার সকালে মানববন্ধন করা হয়েছে যবিপ্রবি ক্যাম্পাসে। যবিপ্রবি ছাত্রলীগ এ মানববন্ধনের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান জানান, সোমবার আমরা মৌন মিছিল এবং সভা করেছি। সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছিল তা আগামী শনিবার পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এসময়ের মধ্যে প্রশাসন যদি শিক্ষকদের উপর হামলার সঙ্গে জড়িতদের বহিষ্কার না করে তাহলে কঠোর কর্মসূচী নেয়া হবে। একই সঙ্গে আগামী ২৪ জানুয়ারি যশোরের সংসদ সদস্যদের সঙ্গে সভা করা হবে। এসময় আমাদের পূর্বঘোষিত কর্মসূচী ক্লাস, পরীক্ষা বর্জন কর্মসূচী অব্যাহত থাকবে।সূত্র: দৈনিকশিক্ষা

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ