শনিবার,২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৫৪
দৈনিক বাংলাদেশের খবর দেশের এক নম্বর পত্রিকা হবে’-পার্বতীপুরে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্টে চার জনের মৃত্যু ৩০০ বছরের ঐতিহ্য গুড়পুকুর মেলা বাংলাদেশে আসছে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত সিরিয়াল ‘জান্নাত’ চীনের সামরিক বাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা আশুরার তাৎপর্য ও আমল মাধ্যমিক বিদ্যালয়ে ১৩৭৮ শিক্ষক নিয়োগ

যবিপ্রবিতে ভর্তির আবেদন কাল থেকে শুরু

1 year ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/ সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি পরীক্ষার আবেদন সংগ্রহ শুরু হয়েছে। আগামীকাল বুধবার দুপুর ১২টা থেকে ১৯ অক্টোবর রাত ১২টা পর্যন্ত http://just.ambersoftwaresolutions.com ওয়েবসাইটে গিয়ে বিরতিহীনভাবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করা যাবে।

যবিপ্রবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

আগামী ৯ ও ১০ নভেম্বর যথাক্রমে বৃহস্পতিবার ও শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট; দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিট; বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ডি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ছয়টি ইউনিটে সাতটি অনুষদের মাধ্যমে ২২টি বিভাগে মোট ৭৭৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এ আসনগুলো ছাড়াও মোট আসনের ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা, ১ শতাংশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, ১ শতাংশ প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/ কর্মকর্তা/ কর্মচারীদের ওয়ার্ডের জন্য (শুধুমাত্র সন্তান) ১ শতাংশ পোষ্য কোটা সংরক্ষিত থাকবে। ২২টি বিভাগের মধ্যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদনসাপেক্ষে এ তিনটি বিভাগে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

এ ছাড়া ভর্তি পরীক্ষাসংক্রান্ত বিস্তারিত তথ্যাবলি  www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীদের সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭৪৬৫১৪৫২০, +৮৮০১৭৫৯২০৫২১৮, +৮৮০১৭৫৯২০৫১৭৫ যোগাযোগ করতে পারবেন। (সকাল ১০:০০ টা থেকে রাত ০৮:০০ টা পর্যন্ত হেল্পলাইন খোলা থাকবে)।

ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১২ নভেম্বর ২০১৭ ইং তারিখের মধ্যে প্রকাশ করা হবে। প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ৬ জানুয়ারি, ২০১৮ ইং তারিখে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ