শনিবার,২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:০৮
দৈনিক বাংলাদেশের খবর দেশের এক নম্বর পত্রিকা হবে’-পার্বতীপুরে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্টে চার জনের মৃত্যু ৩০০ বছরের ঐতিহ্য গুড়পুকুর মেলা বাংলাদেশে আসছে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত সিরিয়াল ‘জান্নাত’ চীনের সামরিক বাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা আশুরার তাৎপর্য ও আমল মাধ্যমিক বিদ্যালয়ে ১৩৭৮ শিক্ষক নিয়োগ

মোস্তাফিজের বিপক্ষে রাতে মাঠে নামবেন সাকিব

5 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মঙ্গলবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলায় মুম্বাইয়ে মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের দুই মহাতারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার সাকিব এবার খেলছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। অন্যদিকে কাটার মাস্টার মোস্তাফিজ খেলছেন বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে।

এবারের আসরে দুই দলের প্রথম দেখায় সাকিবদের দলের কাছে ১ উইকেটে হেরেছিল মোস্তাফিজের দল মুম্বাই। এদিকে পরপর দুই ম্যাচে উইকেটশূন্য থেকে ‘ডাবল’ এর অপেক্ষা কেবলই বাড়িয়ে চলছেন সাকিব। এ ম্যাচে আরাধ্য একটি মাত্র উইকেট নিয়ে সে অপেক্ষাও নিশ্চয় ঘোচাতে চাইবেন তিনি।

আইপিএলের এ আসরে সাকিব-মোস্তাফিজ দুজনই নতুন দলের হয়ে খেলছেন। এর আগে সাকিব ৬ মৌসুম খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আর মোস্তাফিজ গত দুই আসরে খেলেছেন হায়দ্রাবাদের হয়ে। এবারের আসরটা মোস্তাফিজের দল মুম্বাইয়ের খুব একটা ভালো যাচ্ছে না। চেন্নাই সুপার কিংসের কাছে হার দিয়েই মৌসুম শুরু করে তারা। ৫ ম্যাচে ১টি মাত্র জয় তদের। সেটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর বিপক্ষে। বাকি চার ম্যাচে জয়ের খুব কাছাকাছি গিয়েও হেরে যায় দলটি। পয়েন্ট টেবিলে মুম্বাইয়ের অবস্থান শেষ দিক থেকে দ্বিতীয়। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৩ জয় ও ২ হার নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে হায়দ্রাবাদ।

দল হারলেও এই আইপিএলে ভালোই ধারাবাহিকতা দেখাচ্ছেন কাটার মাস্টার দ্য ফিজ। হায়দ্রাবাদের বিপক্ষে ২৪ রানে নিয়েছিলেন ৩ উইকেট। নিজের চতুর্থ ওভার ও ম্যাচের ১৯তম ওভারে ১ রানে ২ উইকেট নিয়ে মুম্বাইকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন বিস্ময় বাঁহাতি পেসার। কিন্তু শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে ১১ রান তুলে ম্যাচটি জিতে নিয়েছিল হায়দ্রাবাদ।

ওই ম্যাচে দল জিতলেও ব্যাটে-বলে কিছুটা অনুজ্জ্বলই ছিলেন সাকিব। বল হাতে ৩৪ রান খরচায় নিয়েছিলেন ১ উইকেট। আর রান করেছিলেন ১২। তবে টুর্নামেন্টে হায়দ্রাবাদের স্পিন আক্রমণের অন্যতম ভরসা তিনি। ব্যাটিংয়ে মিডল অর্ডারেও তার ওপরই আস্থা রাখছে দল। টি-টুয়েন্টি সংস্করণে এরই মধ্যে ৪ হাজার রান পূর্ণ করেছেন সাকিব। সেই সঙ্গে আর মাত্র ১ উইকেট পেলে এ সংস্করণে একই সঙ্গে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের বিরল ‘ডাবল’ অর্জন করবেন তিনি। এ রকম রেকর্ড আছে শুধু ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভোর। অন্যদিকে মুম্বাইয়ের বোলিং আক্রমণে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন ফিজ। রোহিত শর্মার অন্যতম অস্ত্র এখন তিনি।

প্রথম ম্যাচে ঘরের মাঠে জিতেছিল হায়দ্রাবাদ। এবার খেলা মুম্বাইয়ে। ঘরের মাঠে হায়দ্রাবাদকে হারিয়ে একই সঙ্গে প্রতিশোধ নিয়ে টুর্নামেন্টে ঘুরে দাঁড়াতে চাইবে চ্যাম্পিয়ন মুম্বাই।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ