বৃহস্পতিবার,১৭ই জানুয়ারি, ২০১৯ ইং,৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:২৮
মুসলিম উম্মাহ’র ঐক্যে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর এমপিদেরকে তথ্য জানাতে ‘শর্ট ম্যাসেজ সার্ভিস’ চালু হচ্ছে যেসব খাবার ফ্রিজে রাখলেও নষ্ট হয় মাংসের দাম কমাতে বললেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আইফোনে আগ্রহ কমেছে ক্রেতাদের অফিসার ক্যাডেট নেবে বিমানবাহিনী ফুলবাড়ী পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তাকে লাঞ্চিত করায় অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ॥

মে’র শেষের দিকে ১৫তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি

9 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগামী মে মাসের শেষের দিকে ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। স্কুল-কলেজ পর্যায়ে প্রিলিমিনারির সময় ঘোষণা করে এই বিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসির সদস্য মো. হুমায়ন কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৫তম নিবন্ধন পরীক্ষা আয়োজনে সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। ইতোমধ্যে আমরা পরীক্ষার বিজ্ঞপ্তি তৈরি করেছি। আদালতের নির্দেশে প্রতিবছর নিবন্ধন পরীক্ষার আয়োজন করা হবে।

তিনি বলেন, সম্প্রতি আদালতের একটি নির্দেশনা অনুযায়ী যোগদানের বসয়সীমা উল্লেখ করতে বলা হয়। এ কারণে ১৫তম নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের আগে বয়সের বিষয়ে সিদ্ধান্ত নিতে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে। সেখান থেকে শিক্ষকদের যোগদানের বিষয়টি নিশ্চিত করলে পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মে মাসের শেষের দিকে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। এর দুই মাস পরে প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন করা হবে বলে জানান এই কর্মকর্তা।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, গত ২৩ এপ্রিল ১৪তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় পাস করেছেন। ঈদুল ফিতরের পর তাদের মৌখিক পরীক্ষা নেয়া হবে। ৫০ জনের আলাদা আলাদা ব্যাচ তৈরি করে মৌখিক পরীক্ষা নেয়া হবে। এরপর ১৪তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ