সোমবার,২৩শে অক্টোবর, ২০১৭ ইং,৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ১:২০

উদ্বিগ্ন ভারত, রোহিঙ্গাদের ফেরত নিতেই হবে: সুষমা পাঁচবিবির আটাপাড়া সীমান্তে সাড়ে ৬ লাখ টাকাসহ তালিকাভূক্ত হুন্ডি ব্যাবসায়ী আটক ফুলবাড়ীতে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” পালিত ॥ স্ত্রীর অধিকার পেতে চাই : মিলা ফকিরহাটে অবিরাম বৃষ্টির ফলে শত শত পরিবার সহ কৃষি জমি পানিতে নিমজ্জিত সংস্কারের অভাবে দুমকির এলজিইডির ফুট ব্রিজটি এখন মরণ ফাঁদ ॥ চিরিরবন্দরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত

মুস্তাফিজের জন্য বাংলার দ্বারস্থ সাসেক্স

sussex1469205568

মুক্তিনিউজ২৪.কম ডেক্স: আসলে যোগ্যতা থাকলে ভাষা কোনো সমস্যাই নয়। সেটার জলজ্যান্ত প্রমাণ বর্তমান সময়ের ক্রিকেট সেনসেশান মুস্তাফিজুর রহমান।

সাতক্ষীরার এই সন্তান ইংরেজি বোঝেন না। কিন্তু ইংরেজি না জেনেও আইপিএলের মতো বড় একটি আসর মাতিয়ে এসেছেন নিজের বোলিং ক্যারিশমা দিয়ে।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে তার ইংরেজি শিখতে হয়নি। উল্টো কোচ টম মুডি ও অধিনায়ক ডেভিড ওয়ার্নার বাংলা শিখেছেন মুস্তাফিজের সঙ্গে ভালো যোগাযোগ স্থাপনের জন্য।

সেই মুস্তাফিজ এখন ইংল্যান্ডের ক্লাব সাসেক্সে খেলছেন। প্রথম ম্যাচেই করেছেন বাজিমাত। ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে তুলে নিয়েছেন চার-চারটি উইকেট। তাতে সাসেক্স ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে জয় পেয়েছে ২৪ রানে। মুস্তাফিজ হয়েছেন ম্যাচসেরা।

মুস্তাফিজের এমন পারফরম্যান্সে যারপরনাই মুগ্ধ সাসেক্স। তাইতো তারা ম্যাচ শেষে বাংলাদেশের ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়েছে। আর বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টার একটু পরে সাসেক্স তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বাংলায় স্ট্যাটাস দিয়েছে। সেখানে তারা লিখেছে, ‘আজকের ম্যাচ শুরু হবে রাত 11.30 (১১.৩০) টায়, আপনাদের সমর্থনের জন্য ধন্যবাদ!’

সাসেক্সে খেলতে মুস্তাফিজের ইংরেজি শিখতে হচ্ছে না। উল্টো সানরাইজার্স হায়দরাবাদের মতো সাসেক্সও মুস্তাফিজের জন্য বাংলা শিখতে শুরু করেছে।

উল্লেখ্য, বুধবার যখন মুস্তাফিজ সাসেক্সে পৌঁছান তখন তার সাক্ষাৎকার নেওয়া হয়। সেখানে সাসেক্সের পক্ষ থেকে ইংরেজিতে প্রশ্ন করা হলেও মুস্তাফিজ বাংলায় তার উত্তর দেন। অবশ্য সেখানে সাসেক্স একজন দোভাষী রেখেছিল।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ