রবিবার,২২শে জুলাই, ২০১৮ ইং,৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫৮
চামড়া রপ্তানি বাড়াতে গবাদি পশু আমদানির অনুমতি ‘হোটেল ট্রানসিলভানিয়া’র তৃতীয় ছবি এসেছে মসজিদ নির্মাণে বাধা, ফ্রান্সে শহরের মেয়রকে আদালতের জরিমানা মল্লিকার যৌন হেনস্থার খবরে মহেশের ক্ষোভ সৌদিতে খুলল রোবটচালিত ফার্মেসি সহকর্মীর সৎকার করে ফেরার পথে লাশ ১১ ট্যাক্সিচালক লকার ভাঙতেই ৫৫০ কোটি টাকার ‘গুপ্তধন’!

মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বিতরণ কমিটি গঠনে সংশোধিত পরিপত্র জারি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বিতরণের লক্ষ্যে মুক্তিযোদ্ধার স্বপক্ষে প্রমাণকসমূহ যাচাই-বাছাইয়ে জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ে কমিটি গঠনে সংশোধিত পরিপত্র জারি করা হয়েছে।

২০১৫ সালের ২ সেপ্টেম্বর জারিকৃত পরিপত্রের সংশোধন করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বাজেট শাখার উপসচিব মতিয়ার রহমান এই পরিপত্র জারি করেছেন।

এই পরিপত্র অনুযায়ী অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জেলা বা মহাগরের সভাপতির দায়িত্ব পালন করবেন।এই কমিটিতে এলাকার সংসদ সদস্য কর্তৃক মনোনীত একজন মুক্তিযোদ্ধা প্রতিনিধি থাকবেন যিনি হবেন জেলার ভারতীয় বা লাল মুক্তিবার্তায় তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা।

এছাড়া জেলা প্রশাসক কর্তৃক জেলা ও মহানগর কমান্ড কাউন্সিল কর্তৃক দু’জন মুক্তিযোদ্ধা প্রতিনিধি যারা ভারতীয় বা লাল মুক্তিবার্তায় তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা হবেন।

জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক এই কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

উপজেলা কমিটির ক্ষেত্রে উপজেলা নির্বাহী অফিসার এই কমিটির সভাপতি হবেন। একইভাবে এলাকার সংসদ সদস্য কর্তৃক মনোনীত উপজেলা অথবা থানার একজন মুক্তিযোদ্ধা প্রতিনিধি । যিনি ভারতীয় বা লাল মুক্তিবার্তায় তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা। জেলা প্রশাসক কর্তৃক মনোনীত জেলা ও উপজেলা কমান্ড কাউন্সিল কর্তৃক মনোনীত দুইজন ভারতীয় বা লাল মুক্তিবার্তায় তালিকাভুক্ত একজন মুক্তিযোদ্ধা প্রতিনিধি ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সদস্য সচিব হিসেবে এই কমিটির দায়িত্ব পালন করবেন।

এই কমিটি মুক্তিযোদ্ধাদের সপক্ষে প্রমাণকসহ ভাতা বিতরণ কার্যক্রম গ্রহণে মন্ত্রণালয়কে অবহিত করবে বলে জারিকৃত সংশোধিত পরিপত্রে উল্লেখ করা হয়।

-বাসস

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ