বৃহস্পতিবার,১৭ই জানুয়ারি, ২০১৯ ইং,৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২৬
মুসলিম উম্মাহ’র ঐক্যে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর এমপিদেরকে তথ্য জানাতে ‘শর্ট ম্যাসেজ সার্ভিস’ চালু হচ্ছে যেসব খাবার ফ্রিজে রাখলেও নষ্ট হয় মাংসের দাম কমাতে বললেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আইফোনে আগ্রহ কমেছে ক্রেতাদের অফিসার ক্যাডেট নেবে বিমানবাহিনী ফুলবাড়ী পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তাকে লাঞ্চিত করায় অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ॥

মুক্তিযোদ্ধা ছাড়া বাকি সব কোটা বাতিল হচ্ছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া বাকি সব কোটা বাতিল হচ্ছে।

আজ শনিবার (১৮ আগস্ট ২০১৮) বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ভবনে জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকারীদের কথা শুনেছেন। এক পর্যায়ে তিনি বলেছেন, কোটা থাকবে না। যেহেতু সাংবিধানিক ব্যাপার। একটি সিস্টেমের মধ্যে মীমাংসা করতে চান। তাই কোটা বাতিল নিয়ে কমিটি করে দিয়েছেন তিনি। কমিটি প্রধানমন্ত্রীর কাছে প্রতিবেদন দিয়েছে।

জানা গেছে, প্রতিবেদনে বলা হয়েছে, মুক্তিযোদ্ধার বিষয়টি ছাড়া তারা (কমিটি) কোটা বাতিল করতে রাজি আছেন। আর সেটি-ই হতে যাচ্ছে। একটি দীর্ঘদিনের ব্যবস্থা ছিল সেটি পরিবর্তন হতে যাচ্ছে।

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ২ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ সচিবকে প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করে সরকার।

কোটা বাতিল সংক্রান্ত কমিটির প্রতিবেদন নিয়ে ১৩ আগস্ট বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, কোটা বাতিলে সচিব কমিটির প্রতিবেদন চূড়ান্ত।কালের কণ্ঠ

মোহাম্মদ নাসিম আরও বলেন, আগামী নির্বাচন আওয়ামী লীগ সরকারের অধীনেই হবে এবং এ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়ী করবে দেশের মানুষ। উপমহাদেশে জওহরলাল নেহেরুর পর সংসদীয় গণতন্ত্রে একটানা তিনবারের প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া প্রমুখ।

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ