বুধবার,২১শে নভেম্বর, ২০১৮ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:০৯
বাংলাদেশ তিন বছরের জন্য ওপিসিডাব্লিউ’র সদস্য নির্বাচিত মির্জাপুরে ভ্রামমাণ আদালতের অভিযানে ৫ ড্রেজার মেশিন ধ্বংস ও ২ জনের সাজা পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) কাল শহীদ জিয়া জনসংখ্যাকে মানব সম্পদে পরিনত করেছিলেন একারণেই আমি বিএনপি’র রাজনীতি করি- সৈয়দপুর পৌর মেয়র হাতীবান্ধায় জলপাইয়ের বিচি গলায় আটকে শিশুর মৃত্যু “জলঢাকায় প্রত্যন্ত এলাকায় প্রাইমারী ও ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্র ভাবনচুর এমটিএস উচ্চ বিদ্যালয়” ইসি সচিবসহ সংশ্লিষ্ট চারজনের শাস্তি দাবি বিএনপির

মুক্তিযোদ্ধা কোটায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা বিকেলে

2 years ago , বিভাগ : শিক্ষা,

eductionমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য শুধু মুক্তিযোদ্ধা কোটায় সহকারী শিক্ষক নিয়োগের জন্য লিখিত পরীক্ষা আজ  অনুষ্ঠিত হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই পরীক্ষার মাধ্যমে প্রাথমিকে মুক্তিযোদ্ধা কোটায় ৩ হাজার ৪৪০ জন শিক্ষক নিয়োগ দেবে।

তিন পার্বত্য জেলা ছাড়া দেশের সবগুলো জেলায় দুপুর ৩টা থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে ২১ অক্টোবর থেকে প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠানো হয় ও ২২ অক্টোবর থেকে প্রার্থীদের প্রবেশপত্র ডাউনলোড করে নেওয়ার সুযোগ দেওয়া হয়।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, পরীক্ষার্থী প্রবেশপত্র ছাড়া বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ব্যাগ, ইলেক্ট্রনিক্স ঘড়ি বা যেকোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস পরীক্ষাকেন্দ্রে সঙ্গে রাখতে পারবে না।

কোনো পরীক্ষার্থী এসব নিয়ে কেন্দ্রে প্রবেশ করলে তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।

প্রসঙ্গত, সরকারি প্রাথমিকে মুক্তিযোদ্ধা কোটায় ৩ হাজার ৪৪০ জনকে শূন্য পদে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দিতে গত ২৪ মে বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৩০ মে থেকে ৩০ জুন পর্যন্ত প্রার্থীরা অনলাইনে আবেদন করেন।

 

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ