শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:২০
কাল শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকায় পৌঁছেছেন ফেরদৌস রমজানে পণ্যের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী পার্বতীপুরে স্কুল ফিডিং কার্যক্রম পরির্শনে মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স রাখার সুপারিশ তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প নুসরাত হত্যাকারীদের শাস্তি দাবিতে গাইবান্ধায় মৌন প্রতিবাদ

মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হবে’

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণের পাশাপাশি মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ বিভিন্ন ধরনের স্থাপনা নির্মাণ করবে।

৭ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে যশোর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শার্শা, কেশবপুর, চৌগাছা ও বাঘারপাড়া উপজেলায় ৪টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন শেষে আজ বুধবার মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির উল্লেখ করে মন্ত্রী বলেন, যশোরে ৩ কোটি ৯৪ লাখ টাকা ব্যয়ে ভূমিহীন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৪৬টি বাসস্থান নির্মিত হয়েছে। ৩ কোটি টাকা ব্যয়ে ৮টি স্থানে মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থাপনা সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুননির্মাণ প্রকল্পের আওতায় ১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে ১১টি স্কিমের কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, সরকারি ব্যবস্থাপনায় আগামী ৫ বছরে মুক্তিযোদ্ধাদের বাসস্থানের ব্যবস্থা করার জন্য ২ হাজার ২০০ কোটি বরাদ্দ করা হয়েছে।

যশোরের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে যশোর ৬ আসনের এমপি ইসমাত আরা সাদেক, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. মোহাম্মদ নাসির উদ্দিন, যশোর ১ আসনের এমপি শেখ আফিল উদ্দীন, যশোর ৩ আসনের এমপি নাবিল আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডারবৃন্দসহ বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী ১৫ কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ আশাশুনি, দেবহাটা, কলারোয়া, শ্যামনগর, কালিগঞ্জ ও তালা উপজেলায় সাতটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ