শনিবার,১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৩১
নেতা নয়, সেবক হতে চাই: শেখ তন্ময় ভোটকক্ষে সাংবাদিকরা যা করতে পারবেন, যা পারবেন না ফখর উদ্দিন মোহাম্মদ স্বপনের শেরে-বাংলা পদক লাভ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু মুক্তিযোদ্ধাদের জন্য কলমাকান্দা ইউএনও’র অনন্য নজির জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত, থাকবে চার স্তরের নিরাপত্তা বলয় ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রাখার আশাবাদ প্রধানমন্ত্রীর

মিসর থেকে কুকুর আমদানির কথা অস্বীকার করলো দক্ষিণ কোরিয়া

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  মিসরের রাস্তায় ঘুরে বেড়ানো কুকুরগুলো কোরিয়ায় রফতানি করার প্রস্তাবের নিন্দা জানিয়ে সমালোচনা করেছে কায়রোয় অবস্থিত দক্ষিণ কোরীয় দূতাবাস। সম্প্রতি মিসরের একজন সংসদ সদস্য পার্লামেন্টে প্রস্তাব, রাস্তা-ঘাটে বেওয়ারিশ কুকুরের সমস্যা সমাধানের জন্য এগুলোকে ধরে কোরিয়ার মতো কুকুরের মাংসের ভোক্তা আছে এমন দেশে রফতানি করতে হবে।

দূতাবাস এক বিবৃতিতে বলেছে, মিসরীয় সংবাদমাধ্যমে প্রচারিত খবরে কোরিয়া সম্পর্কে যা বলা হয়েছে তাতে কোরীয় জনগণের সংস্কৃতিকে অবজ্ঞা করা হয়েছে।

দূতাবাস আরও জানায়, দক্ষিণ কোরীয় সরকার কখনওই মিসর থেকে কুকুর আমদানি করেনি। আর দেশটিতে কুকুরের মাংস খাওয়া ব্যাপক হারে কমে গেছে। বিশেষ করে প্রাণি অধিকার আন্দোলনকর্মী ও সংগঠনগুলোর চাপের মুখে এটা এখন খুবই সীমিত হয়ে পড়েছে।

বিবৃতিতে বলা হয়, কুকুরের মাংস কোরিয়ার কোনও সাধারণ খাবার নয়। এসম্পর্কে সঠিক সংবাদ প্রচারের জন্য সংবাদমাধ্যমগুলোর প্রতিও আহ্বান জানায় দূতাবাস।সূত্র: আমাদেরসময়

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ