সোমবার,১৮ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৩৯
নাটোরে অস্ত্রসহ দুই যুবক আটক উৎসবমূখর পরিবেশে শৈলকুপা প্রেসকাবের নির্বাচন সম্পন্ন লিটন সভাপতি ও শিহাব সম্পাদক নির্বাচিত সহযোগিতা করলে সীমান্তে মাদক চোরাচালান, নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যাবন্ধ হবে॥ -লে: কর্ণেল এসএম রেজাউর রহমান(পিএসসি) জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর হিলিতে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারুনের মতবিনিময় অর্থ প্রাপ্তি সাপেক্ষে দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা যশোরে

মিসর থেকে কুকুর আমদানির কথা অস্বীকার করলো দক্ষিণ কোরিয়া

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  মিসরের রাস্তায় ঘুরে বেড়ানো কুকুরগুলো কোরিয়ায় রফতানি করার প্রস্তাবের নিন্দা জানিয়ে সমালোচনা করেছে কায়রোয় অবস্থিত দক্ষিণ কোরীয় দূতাবাস। সম্প্রতি মিসরের একজন সংসদ সদস্য পার্লামেন্টে প্রস্তাব, রাস্তা-ঘাটে বেওয়ারিশ কুকুরের সমস্যা সমাধানের জন্য এগুলোকে ধরে কোরিয়ার মতো কুকুরের মাংসের ভোক্তা আছে এমন দেশে রফতানি করতে হবে।

দূতাবাস এক বিবৃতিতে বলেছে, মিসরীয় সংবাদমাধ্যমে প্রচারিত খবরে কোরিয়া সম্পর্কে যা বলা হয়েছে তাতে কোরীয় জনগণের সংস্কৃতিকে অবজ্ঞা করা হয়েছে।

দূতাবাস আরও জানায়, দক্ষিণ কোরীয় সরকার কখনওই মিসর থেকে কুকুর আমদানি করেনি। আর দেশটিতে কুকুরের মাংস খাওয়া ব্যাপক হারে কমে গেছে। বিশেষ করে প্রাণি অধিকার আন্দোলনকর্মী ও সংগঠনগুলোর চাপের মুখে এটা এখন খুবই সীমিত হয়ে পড়েছে।

বিবৃতিতে বলা হয়, কুকুরের মাংস কোরিয়ার কোনও সাধারণ খাবার নয়। এসম্পর্কে সঠিক সংবাদ প্রচারের জন্য সংবাদমাধ্যমগুলোর প্রতিও আহ্বান জানায় দূতাবাস।সূত্র: আমাদেরসময়

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ