শনিবার-২৩শে মার্চ, ২০১৯ ইং-৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৩
লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে লালমনিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবী, শিক্ষক-কর্মচারী আতংকে গাইবান্ধায় বিএনপি মরহুম নেতাদের জন্য শোকসভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠান খানসামায় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন মুক্তিযোদ্ধা সনদ বাতিল ৬০ সরকারি কর্মকর্তার কলকাতায় কালবৈশাখী ঝড়, বজ্রপাতে দুজন নিহত ১০ উপজেলায় সম্পূর্ণ ইভিএমে ভোট, থাকবে সেনা

মির্জাপুরে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

মোঃ রেফাজ উদ্দিন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
সুর্যোদয়ের সঙ্গে সঙ্গে তোপধ্বনি, শহীদ মিনার ও মুক্তির মঞ্চে পুষ্পস্তবক অর্পন, সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী, মির্জাপুর বাজার বণিক সমিতির উদ্যোগে বিজয় র‌্যালি, বীর মুক্তিযোদ্ধা, শিশু-কিশোর ও আগত অতিথিদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরন, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ রবিবার টাঙ্গাইলের মির্জাপুরে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন হয়েছে। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
সকালে মির্জাপুর এস কে পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, আনসার-ভিডিপি, পুলিশ বাহিনী, বিএনসিসি, স্কাউটস এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা কুচকাওয়াজ প্রদর্শন করেন। কুচকাওয়াজে অভিবাদন গ্রহন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও মির্জাপুর থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক মিজান। অভিবাদন গ্রহনের পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আগত অতিথি ও দর্শনার্থীদের সামনে মনোজ্ঞ ডিসপ্লে ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য চিত্র প্রদর্শন করে। এরপর ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরন, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেকের সভাপতিত্বে বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সরকার হিতেস চন্দ্র পুলক, বীর মুক্তিযোদ্ধা ও পৌরসভার সাবেক মেয়র অ্যাড. হাজী মো. মোশারাফ হোসেন মনি, অধ্যাপক দুর্লভ বিশ্বাস প্রমুখ।
এ ছাড়া মসজিদ ও মাদরাসায় মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। দিবসটি উপলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক কুমুদিনী হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রোগীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ