বৃহস্পতিবার,২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং,৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৫

স্নাতক পাসেই এসকেএফে চাকরি দায় যুদ্ধাপরাধের ভিক্ষুক মায়ের পাশে ডিআইজি মোকামে চালের দর কিছুটা কমেছে, প্রভাব নেই খুচরা বাজারে সোনার দাম বাড়ার পর এবার কমলো শাবিপ্রবিতে ‘মেকানিক্যাল ইননোভেশন’ শুরু ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৫:৪১ জাবি ছাত্রলীগের হল কমিটি হবে কবে?

মিরপুরে নিখোঁজ শিশু সাব্বিরের লাশ উদ্ধার

sabbir_22558
মুক্তিনিউজ২৪.কম ডেক্স:
রাজধানীর মিরপুরে পয়োঃনিষ্কাশন নালায় পড়ে নিখোঁজ হওয়ার প্রায় ১৯ ঘণ্টা পর ৪ বছরের শিশু জুনায়েদ হোসেন সাব্বিরের লাশ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরিরা ওই শিশুর লাশ উদ্ধার করেন।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা আতিকুর রহমান জানান, শুক্রবার বেলা ১০টা ৫০ মিনিটে ওই নালার মধ্যে একটি ময়লার স্তূপ পরিষ্কার করার পর শিশুটির লাশ পাওয়া যায়।
তিনি জানান, স্যুয়ারেজের খালের পাশে ঘর তুলে সেখানে বসবাস করে সাব্বিরের পরিবার। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে হালকা বৃষ্টির মধ্যে সে খালপাড়ে খেলছিল। হঠাৎ তার নানা শিশুটিকে না দেখে ধারণা করেন, সে খালে পড়ে গেছে।
বাচ্চাটিকে কেউ পড়ে যেতে না দেখায় তারা আশপাশে খোঁজ করেন। তারপরও না পেয়ে রাত ১০টার দিকে ফায়ার সার্ভিসে খবর দেন। এরপর বৃহস্পতিবার ৩টা পর্যন্ত ফায়ার সার্ভিস কর্মীরা বাতি নিয়ে ওই নালায় তল্লাশি চালান। তাকে না পাওয়ায় শুক্রবার সকাল ৭টা থেকে ৫ জন ডুবুরি আবারো তল্লাশি শুরু করেন।
আতিকুর রহমান বলেন, বৃষ্টির কারণে নালায় কিছুটা স্রোত ছিল। ঘটনাস্থল থেকে খানিকটা দূরে ময়লা আবর্জনার একটি স্তূপ তৈরি হয়েছিল। সেই ময়লা পরিষ্কার করার পর সেখানে বাচ্চাটাকে মৃত অবস্থায় পাওয়া যায়।
গত ১৩ জুলাই দুপুর আড়াইটার দিকে ড্রেনের পাশে খেলতে গিয়ে পানিতে পড়ে যায় ভ্যানচালক শাহ আলম ও গৃহবধূ রুবি আক্তারের ছোট মেয়ে সানজিদা। বেলা ৩টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালায় রাত সাড়ে ১২টা পর্যন্ত।  ডুবুরিরা ক্লান্ত হয়ে পড়লে কয়েক ঘণ্টা বিরতি দিয়ে পরদিন সকাল ৭টা থেকে আবার উদ্ধার অভিযানে নামেন তারা। সকাল ৯টা ৫০ মিনিটে ৬ বছরের শিশু সানজিদার মরদেহ খুঁজে পান ডুবুরিরা।
আপনার মতামত লিখুন

ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ