মঙ্গলবার,১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৫২
২০২৫ সালের মধ্যেই ঢাকা-বরিশাল রেল সংযোগ’ নাটোরে ৩০ মিনিটের শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি ছাতকে ইউপি উপ-নির্বাচনে নৌকার প্রচারপত্র বিতরণ প্রেমিককে বটি দিয়ে কুপিয়ে হত্যা করে সবিতা ছাতকের জাউয়ায় র‌্যাবের হাতে দু’মাদক বিক্রেতা আটক পান চাষে লাভবান পলাশবাড়ীরর কৃষক আমিরাতের সঙ্গে চারটি সমঝোতা স্মারক সই, বড় বিনিয়োগ আশা

মায়ের কোলে চড়ে ঢাবি ভর্তি পরীক্ষায় পাশ

5 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মায়ের কোলে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শারীরিক প্রতিবন্ধী ছেলেটি পাশ করেছে। গত শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ছবির সেই ছেলেটির নাম হৃদয় সরকার। তিনি কলা অনুষদভুক্ত বি-ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছিল। হৃদয় ভর্তি পরীক্ষায় ৩৭৪০ তম হয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী কোটা থাকায় শুধু মেধায় পাশ করলেই ভর্তি হওয়ার সুযোগ থেকে যায়। তাই তিনি ঢাবিতে পড়ার সুযোগ পেতে পারেন। এমনটি আশা করা হচ্ছে।

হৃদয়ের বাড়ি নেত্রকোনায়। ছোটবেলা থেকেই  হাঁটতে পারেন না। এছাড়া তার হাতের সব আঙ্গুলও কাজ করে না। তাই তার মা তাকে কোলে করে নিয়ে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে। হৃদয়ের পরিচিত ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী জানান, ছোট থেকেই হৃদয় তার মায়ের কোলে চড়ে স্কুল-কলেজে আসা যাওয়া করত। এখন পর্যন্ত তাকে যতবার দেখেছি তার মায়ের কোলেই দেখেছি। কলেজে থাকতে প্রতিদিন ওর মা ওকে ৪ তলাতে উঠাত আবার নিয়ে যেত।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ