বৃহস্পতিবার,১৮ই জানুয়ারি, ২০১৮ ইং,৫ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:০১
ঝিনাইগাতীতে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আলোচনা সভা দিনাজপুরে সাংবাদিকদের সাথে সনাকের মতবিনিময় সভা হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসরি পর্যালোচনা সভা অনুষ্ঠিত শীতকে উপেক্ষা করে ফকিরহাটে মাঠে মাঠে চলছে ধান চারা লাগানোর প্রস্তুতি বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কাজে শ্রমিক নিয়োগের দাবীতে সংবাদ সম্মেলন ॥ শপথ নিলেন রসিক মেয়র ও কাউন্সিলররা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান

মালির পর্যটনকেন্দ্রে সন্ত্রাসী হামলা : নিহত ২

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মালির একটি পর্যটনকেন্দ্রে সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় ২ জন নিহত হয়েছেন।  পর্যটনকেন্দ্রটি পশ্চিমা নাগরিকদের কাছে বেশ জনপ্রিয়।

মালির নিরাপত্তামন্ত্রী সালিফ ত্রাওরে বার্তা সংস্থা এএফপিকে বলেন, এটা জঙ্গি হামলা। হামলার পর মালির বিশেষ বাহিনী তৎপরতা চালায়। জিম্মিরা ছাড়া পেয়েছেন। তবে দুঃখজনকভাবে এই হামলায় ২ জন নিহত হয়েছেন।
লা কামপেমেন্ট কাঙ্গাবা নামের বিলাসবহুল পর্যটনকেন্দ্রটি রাজধানী বামাকো থেকে পূর্ব দিকে অবস্থিত।
হামলায় অংশ নেওয়া অন্তত ৪ জন হামলাকারী নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছে বলে জানায় দেশটির কর্তৃপক্ষ।
নিরাপত্তামন্ত্রী বলেন, ‘আমরা ২ হামলাকারীর মৃতদেহ উদ্ধার করেছি। অপর ২ জনের মৃতদেহ খোঁজ করছি।’
হামলাকারীদের মধ্যে একজনের কাছে একটি মেশিনগান ও বিস্ফোরকভর্তি বোতল পাওয়া গেছে। হামলার ঘটনায় ২ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন বেসামরিক নাগরিক রয়েছেন।
মালির নিরাপত্তা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, পর্যটনকেন্দ্রটি থেকে অন্তত ৩২ জন অতিথিকে উদ্ধার করা হয়েছে।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ