মঙ্গলবার,২১শে নভেম্বর, ২০১৭ ইং,৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, সময়: রাত ৮:০৯
কাঁদলেন, কাঁদালেন অতঃপর বিদায় নিলেন সাজেবুর রহমান বড়পুকুরিয়া কয়লা খনির ২টি গ্রামের বাসিন্দাদের ক্ষতিপূরণ দাবী দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল আরোহী নিহত হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে জয় বাংলা শ্লোগান দিয়ে অবরুদ্ধ ভিসিকে উদ্ধার ছাত্রদের হামলায় ৬ শিক্ষক আহত ॥ মানববন্ধন প্রতিবাদ সমাবেশ ॥ মামলা রেকর্ড হয়নি ব্যর্থতার দায় নিয়ে ইতালিয়ান ফুটবল প্রধানের পদত্যাগ সন্ধ্যায় মুখোমুখি ঢাকা ডায়নামাইটস-রংপুর রাইডার্স পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনির মৃত্যুবরনকারী শ্রমিকের পরিবারকে ৬ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করলো জিটিসি

মারা গেল সেই জোড়া লাগানো জমজ শিশু

twin-baby-deathমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মারা গেল সেই জোড়া লাগানো জমজ শিশু। বুধবার ( অক্টোবর ১৯) দিবাগত রাত তিনটার দিকে ঢাকা মেডিকেল কলেজ ( ঢামেক) হাসপাতালের নবজাতক ওয়ার্ডের ইনকিউবিটরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জোড়া লাগানো এই জমজ।

জন্মের পরপরই ঢামেকে ফেলে পালিয়ে গিয়েছিলো এই জমজের স্বজনরা। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এই জমজের চিকিৎসার দায়িত্ব সরকার নেবে বলে ঘোষণা দেন। পরবর্তীতে এই জমজের চিকিৎসায় গঠিত হয় মেডিকেল বোর্ড।

পেডিয়াট্রিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহনুর ইসলাম বৃহস্পতিবার (অক্টোবর ২০) বাংলানিউজকে এই জোড়া লাগানো জমজ শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শুরু থেকেই আশঙ্কাজনক অবস্থায় ছিলো এই জোড়া লাগানো জমজ শিশু। তাদের মাথা থেকে বুক পর্যন্ত জোড়া লাগানো ছিলো।

এদিকে গাইবান্ধা থেকে আসা অপর একটি জোড়া লাগানো জমজের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ডা. শাহনুর। শিশু দু’টিকে সফলভাবে আলাদা করা হয়েছে বলে জানান তিনি। এখন পর্যন্ত শিশু দু‘টি ভালো রয়েছে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ