বৃহস্পতিবার,২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং,৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:১৫
৩২ ধারা বহাল রেখে ডিজিটাল নিরাপত্তা বিল পাস যুব শক্তিকে কাজে লাগাতে পারলে দেশ পিছিয়ে থাকবে না’ বাংলাদেশে নগর স্বাস্থ্য সেবার উন্নয়নে এডিবির ১১ কোটি ডলারের ঋণ অনুমোদন বেসরকারি পর্যায়ে পেনশন চালু করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী গানের ব্যান্ড খুলছেন শুভশ্রী! তামিমকে ফোন করলেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন নওয়াজ শরীফ

মারা গেল সেই জোড়া লাগানো জমজ শিশু

twin-baby-deathমুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মারা গেল সেই জোড়া লাগানো জমজ শিশু। বুধবার ( অক্টোবর ১৯) দিবাগত রাত তিনটার দিকে ঢাকা মেডিকেল কলেজ ( ঢামেক) হাসপাতালের নবজাতক ওয়ার্ডের ইনকিউবিটরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জোড়া লাগানো এই জমজ।

জন্মের পরপরই ঢামেকে ফেলে পালিয়ে গিয়েছিলো এই জমজের স্বজনরা। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এই জমজের চিকিৎসার দায়িত্ব সরকার নেবে বলে ঘোষণা দেন। পরবর্তীতে এই জমজের চিকিৎসায় গঠিত হয় মেডিকেল বোর্ড।

পেডিয়াট্রিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহনুর ইসলাম বৃহস্পতিবার (অক্টোবর ২০) বাংলানিউজকে এই জোড়া লাগানো জমজ শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শুরু থেকেই আশঙ্কাজনক অবস্থায় ছিলো এই জোড়া লাগানো জমজ শিশু। তাদের মাথা থেকে বুক পর্যন্ত জোড়া লাগানো ছিলো।

এদিকে গাইবান্ধা থেকে আসা অপর একটি জোড়া লাগানো জমজের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ডা. শাহনুর। শিশু দু’টিকে সফলভাবে আলাদা করা হয়েছে বলে জানান তিনি। এখন পর্যন্ত শিশু দু‘টি ভালো রয়েছে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ