শুক্রবার,২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং,১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৪৬
চকবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’ দগ্ধদের চিকিৎসার সব খরচ বহন করবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী নিহতদের স্মরণে শুক্রবার মসজিদে বিশেষ মোনাজাত জলঢাকায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন” ছাতকের রাউলী স্কুলে মাতৃভাষা দিবস পালিত জলঢাকায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ঢল দিনাজপুরে অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি’র শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

মাংসের দাম কমাতে বললেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

1 month ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশের সর্বস্তরের মানুষের পুষ্টির উন্নয়নে মাংসের দাম কমানোর তাগিদ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। গতকাল মঙ্গলবার রাজধানীর খামারবাড়ীর প্রাণিসম্পদ অধিদপ্তর পরিদর্শনে গিয়ে মতবিনিময়সভায় এ তাগিদের কথা বলেন তিনি।

এ সময় কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে জানান, দেশের পশু-পাখির রোগ প্রতিরোধে সরকারের প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠানগুলো গত অর্থবছরে (২০১৭-১৮) গবাদি পশুর জন্য এক কোটি ৮০ লাখ ডোজ এবং হাঁস-মুরগির জন্য আড়াই কোটি লাখ ডোজ টিকা উৎপাদন করেছে। অন্যদিকে কৃত্রিম প্রজনন কার্যক্রমের আওতায় গরুর জাত উন্নয়নে দেশজুড়ে প্রতিবছর ৪২ লাখ ডোজ সিমেন সরবরাহ করা হয়।

এ সময় প্রতিমন্ত্রী ফিডমিল ও মাংসের দাম কমানোর ওপর জোর দিয়ে বলেন, ধনী-গরিব সবাই যাতে মাংস কিনে খেতে পারে—তা নিশ্চিত করতে হবে।

সভায় একই মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল উপস্থিত ছিলেন।

সূত্র:কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ