শুক্রবার-১৯শে এপ্রিল, ২০১৯ ইং-৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫১
পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ ফের বিয়ের পিঁড়িতে শ্রাবন্তী ? নুসরাত হত্যায় অর্থ লেনদেন, তদন্তে সিআইডি হাত ও মুখের সাহায্যে এইচএসসি পরীক্ষা দিচ্ছে প্রতিবন্ধী বাবুল ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসাসেবা নিলেন প্রধানমন্ত্রী ব্রীজটির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

মাংসের দাম কমাতে বললেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

3 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশের সর্বস্তরের মানুষের পুষ্টির উন্নয়নে মাংসের দাম কমানোর তাগিদ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। গতকাল মঙ্গলবার রাজধানীর খামারবাড়ীর প্রাণিসম্পদ অধিদপ্তর পরিদর্শনে গিয়ে মতবিনিময়সভায় এ তাগিদের কথা বলেন তিনি।

এ সময় কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে জানান, দেশের পশু-পাখির রোগ প্রতিরোধে সরকারের প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠানগুলো গত অর্থবছরে (২০১৭-১৮) গবাদি পশুর জন্য এক কোটি ৮০ লাখ ডোজ এবং হাঁস-মুরগির জন্য আড়াই কোটি লাখ ডোজ টিকা উৎপাদন করেছে। অন্যদিকে কৃত্রিম প্রজনন কার্যক্রমের আওতায় গরুর জাত উন্নয়নে দেশজুড়ে প্রতিবছর ৪২ লাখ ডোজ সিমেন সরবরাহ করা হয়।

এ সময় প্রতিমন্ত্রী ফিডমিল ও মাংসের দাম কমানোর ওপর জোর দিয়ে বলেন, ধনী-গরিব সবাই যাতে মাংস কিনে খেতে পারে—তা নিশ্চিত করতে হবে।

সভায় একই মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল উপস্থিত ছিলেন।

সূত্র:কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ