শনিবার,১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং,১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৩১
নেতা নয়, সেবক হতে চাই: শেখ তন্ময় ভোটকক্ষে সাংবাদিকরা যা করতে পারবেন, যা পারবেন না ফখর উদ্দিন মোহাম্মদ স্বপনের শেরে-বাংলা পদক লাভ ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু মুক্তিযোদ্ধাদের জন্য কলমাকান্দা ইউএনও’র অনন্য নজির জাতীয় স্মৃতিসৌধ প্রস্তুত, থাকবে চার স্তরের নিরাপত্তা বলয় ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রাখার আশাবাদ প্রধানমন্ত্রীর

মনোনয়ন ফিরে পেতে দ্বিতীয় দিনে ২৩৪ জনের আপিল

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে আপিল আবেদন জমা দেয়ার দ্বিতীয় দিনে মঙ্গলবার আবেদন করেছেন ২৩৪ জন। মনোনয়ন ফিরে পাওয়ার আশায় বিকাল ৫টা পর্যন্ত ভীড় ছিল নির্বাচন কমিশন অফিসে। কমিশন বলছে, প্রার্থিতা ফিরিয়ে দিতে আইন অনুযায়ী ন্যায় বিচার নিশ্চিত করা হবে।

৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য নিবন্ধিত ৩৯টি দলের মধ্যে থেকে ৩ হাজার ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বিভিন্ন অভিযোগে ৭৮৬ জন প্রার্থীর মনোননয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসাররা।

অভিযোগগুলোর মধ্যে রয়েছে দুর্নীতি, ঋণ খেলাপি, বিল খেলাপি, লাভজনক পদে থাকা এবং স্বতন্ত্র প্রার্থীদের স্বাক্ষর বিষয়ক জটিলতা। প্রার্থিতা ফিরে পাওয়ার আশায় তাদের ঠিকানা এখন নির্বাচন কমিশন।

৩শ সংসদীয় আসনের জন্য আওয়মী লীগের প্রার্থী ছিল ২৮১ জন। এর মধ্যে বাছাইয়ে বাদ পড়েছেন ৩ জন। বিএনপি ৩০০ আসনের বিপরীতে মনোননয়ন জমা দিয়েছিলো ৬৯৬ জনের। এর মধ্যে ১৪১ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। জাতীয় পার্টির মনোনয়ন বাতিল হয়েছে ৩৮ জনের। কালেরকন্ঠ

ইসি বলছে, ন্যায় বিচারে আইনী দিকগুলো আমলে নেয়া হবে। ৫ ডিসেম্বর আপিল আবেদন জমার শেষ দিন। দুদিনে আবেদন করেছেন ৩১৮ জন। ৬ থেকে ৮ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।

আপনার মতামত লিখুন

জাতীয় সংসদ নির্বাচন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ