মঙ্গলবার,১৪ই আগস্ট, ২০১৮ ইং,৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:১১
রাবিতে ঈদুল আজহার ছুটি শুরু ১৬ আগস্ট ভার্চুয়াল মেকআপের সুযোগ দেবে এআর প্ল্যাটফর্ম বাংলা ওয়েবসাইটের জন্য আর নয় ইংরেজি ডোমেইন! তানজিব-সালমার এই ছবির নেপথ্যে কী? শেষ পর্যায়ে জায়েদ-মৌয়ের ‘প্রতিশোধের আগুন’ ২০ নভেম্বর বিয়ে করছেন রণবীর-দীপিকা সালমানের দৈনিক খাবার খরচ ৮ হাজার রুপি

মধ্যপাড়া পাথর খনিতে আশার আলো তিন শিফটে পাথর উত্তোলন বাড়ছে

সোহেল সানী ঃ
দেশের একমাত্র দিনাজপুরের পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনিতে তিন শিফটে পাথর উত্তোলন বাড়ছে। আজ রবিবার (১২ ফেব্রুয়ারী) সকাল ৬টা পর্যন্ত তিন শিফটে পাথর উত্তোলন হয়েছে প্রায় ৪ হাজার ২শ মেট্রিক টন। এর আগেও ঠিকাদারী প্রতিষ্ঠানটি প্রতিদিন প্রায় সাড়ে ৪ হাজার থেকে ৫ হাজার মেট্রিক টন পাথর উত্তোলনের রের্কড অর্জন করে। খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) দ্বারা ভু-গর্ভে নির্মিত নতুন স্টোপ থেকে ৩শিফটে পাথর উত্তোলন দিন দিন বেড়েই চলছে। উৎপাদন বৃদ্ধির সাথে পাথর বিক্রিও বেড়েছে। খনিটি কে নিয়ে আশার আলো দেখছেন খনি কর্তৃপক্ষ ও খনি এলাকাবাসীরা।
খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)র মহা-ব্যবস্থাপক জাবেদ সিদ্দিকী বলেন, খনির ঠিকাদারী প্রতিষ্টানের অধীনে বিদেশী দক্ষ খনি বিশেষজ্ঞ দল, খনি শ্রমিকরা ও দেশী প্রকৌশলীরা অতি দ্রুততার সাথে খনির ভু-গর্ভে নতুন স্টোপ নির্মান ও খনি উন্নয়ন করে সফলতার সাথে তিন শিফটে পাথর উত্তোলন করছে। দিন দিন তা বেড়েই চলেছে। সবার সহযোগিতায় জিটিসি পাথর খনিটিকে সরকারের লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী এস,এম, নুরুল আওরঙ্গজেব বলেন, মধ্যপাড়া পাথর খনির ইতিহাসে আরেকটি মাইল ফলক। পাথর উত্তোলনের সাথে সাথে সব পাথর বিক্রি হয়ে যাচ্ছে। দেশে মধ্যপাড়ার পাথরের ব্যাপক চাহিদা রয়েছে। খনির ঠিকাদারী প্রতিষ্ঠান (জিটিসি) দ্বারা ভু-গর্ভে নির্মিত নতুন স্টোপ থেকে ৩ শিফটে পাথর উত্তোলন দিন দিন বাড়ছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ